হেরেও আলোচনায় শাহ নেওয়াজ ‘প্রথম নির্বাচনের অভিজ্ঞতা আগামীরত কাজে লাগবে’

0

নিউইয়র্ক (ইউএনএ): সদ্য অনুষ্ঠিত নিউইয়র্ক ষ্টেটটের ডেমোক্র্যাট দলীয় প্রাইমারী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট ব্যবসায়ী লায়ন শাহ নেওয়াজ হেরেও কমিউনিটিতে আলোচিত হচ্ছেন। নির্বাচনের শুরু থেকেই তিনি যেমন আলোচিত ছিলেন তার নির্বাচনী কৌশল, নির্বাচনী ব্যয় প্রভৃতি বিষয়ে, নির্বাচনের পরেও তিনি আলোচিত হচ্ছেন কেনো কি কারণে তিনি হারলেন, ডিষ্ট্রিক্ট লীডার পদেও মতো অপেক্ষাকৃত ছোট একটি পদেও লড়াইয়ে কেনো এতো অর্থ ব্যয় করলেন, নির্বাচনে তার কৌশলগত ভুল কি ছিলো প্রভৃতি বিষয় নিয়ে। নির্বাচনী লিফলেট, স্টীকার, পোষ্টার, সভা-সমাবেশ, গাড়ী মিছিল প্রভৃতি প্রচার-প্রচারণাতেও তিনি আলোচিত ছিলেন। তবে লায়ন শাহ নেওয়াজ হাসিমুখে নির্বাচনী ফলাফল মেনে নিয়ে বলেছেন-‘প্রথম নির্বাচনের অভিজ্ঞতা আগামীতে পথ দেখাবে। আমি নির্বাচিত সবাইকে অভিনন্দন জানাই, আমার সাথী, সহকর্মী, শুভাকাঙ্খী এবং ভোটার সবাইকে ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা জানাই। খবর ইউএনএ’র।
উল্লেখ্য, গত ২৮ জুন মঙ্গলবার এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে গভর্নর পদে বর্তমান গভর্নর ক্যাথি হকুল বিজয়ী হন। এছাড়াও আরো ৫ বাংলাদেশী-আমেরিকান জুডিশিয়াল ডেলিগেট হিসেবে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে সমান সংখ্যক ভোট পাওয়ায় মাজেদা উদ্দিনের ফলাফল স্থগিত রয়েছে।

নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়ায় লায়ন শাহ নেওয়াজ এই প্রতিনিধির সাথে আলাপকালে উপরোক্ত কথা বলেন। এক প্রশ্নের উত্তরে তিনি জানান, ২৮ জুন মঙ্গলবারের নির্বাচনে আমি দলীয় নয়, এককভাবে স্বতন্ত্র প্রার্থী ছিলাম। আর আমার প্রতিদ্বন্দ্বি ডিষ্ট্রিক্ট লীডারের পাশাপাশি অ্যাসেম্বলী সদস্য প্রার্থী ছিলেন। সেখানে শুধু ডিষ্ট্রক্ট লীডার টু ডিষ্ট্রিক্ট লীডার প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা হলে হয়তো আরো ভালো ফল পেতাম, এমনকি বিজয়ীও হবে পারতাম। কেননা, আমার মতো ভোট পেয়ে অনেকেই ডিষ্ট্রিক্ট লীডার পদে জয়ী হয়েছেন। তিনি বলেন, নির্বাচনে হার-জিত থাকবেই। তবে মূলধারায় প্রথম নির্বাচন হিসেবে এই নির্বাচন আগামী দিনে আমাকে পথ দেখাবে, এর অভিজ্ঞতা কাজে লাগবে। আগামী তিনি সবাইকে সাথে নিয়ে নির্বাচন করতে চান এবং সকলের সহযোগিতা কামনা করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.