নবীনগরে ভয়াবহ অগ্নিকান্ড,মুত্যুর হাত থেকে বেঁচে গেলো দুই শিশু

0

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা :  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পৌরসদর এলাকার মধ্যপাড়া শাহ সাহেব বাড়ির পাশে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বীর মুক্তিযোদ্ধ শহিদ মিয়া’র বাড়িতে গ্যাস সিলিন্ডার থেকে এক অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় শহিদ মিয়া ও তার দুই নাতি ঘরে ঘুমিয়ে ছিলো। অগ্নিকান্ডে নগত টাকাসহ ক্ষতির পরিমান দশ লক্ষ টাকা।

জানাযায়, আজ সন্ধ্যায় শহিদ মিয়ার ছেলে প্রবাসী সামসুল আলমের স্ত্রী নিলুফা ইয়াসমিন, গ্যাসের চুলায় দুধ গরম করছিলো, হঠাৎ করে চুলার আগুন গ্যাস সিলিন্ডারের পাইবে চলে যায়। মুর্হুতের মাঝে আগুন পুরো ঘরে ছড়িয়ে পরে। এ সময় তার চার বছরের ও দুই বছরের দুই সন্তানসহ শশুর শহিদ মিয়া পাশের রুমে ঘুমিয়ে ছিলো। আগুন ছড়িয়ে পড়ার সাথে সাথে নিলুফা ইয়াসমিন তার সন্তানদের ও শশুরকে নিয়ে ঘড় থেকে বেরিয়ে কোন রকমে জীবন রক্ষা করেন। আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে যাওয়ায় আতংকিত হয়ে পড়ে আশপাশের বািসন্দারা।পরে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস এসে নবীনগর থানা পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।

আগুনে সামসুল আলমের একটি চার চালা টিনের ঘর ও ঘরের ভিতর রাখা একটি আর ওয়ান ফাইভ মটরসাইকেল, নগদ ৭০হাজার, আসবাবপত্র ও শহিদ মিয়ার মুক্তিযোদ্ধার সনদ, ব্যাংক চেক বই, প্রয়োজনীয় কাগজপত্র এবং মূল্যবান কাপড় চোপড় পুড়ে ছায় হয়ে গেছে। এতে আনুমানিক ক্ষতির পরিমান প্রায় ১০ লাখ টাকা। বীর মুক্তিযোদ্ধা শহিদ মিয়া বলেন, কোন রকমে জীবন নিয়ে ঘড় থেকে বের হয়েছি। আমার মুক্তিযোদ্ধের সনদসহ সকল কাগজপত্র পুরে গেছে।

ফায়ার সার্ভিস টিমের প্রধান সাব অফিসার মো. সামছুল হক বলেন, আমাদের এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। গ্যাস সিলিন্ডার পাইভ থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে জানতে পেরেছি। আগুনে আনুমানিক ১০ লাখ টাকার মালামাল ক্ষতি সাধিত হয়। সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব শংকর দাস ও স্থানীয় কাউন্সিলরগন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.