বাংলাদেশ খাদ্য স্বয়ং সম্পূর্ণ, খাদ্য ও মৎস্যে সমৃদ্ধ চলনবিল – আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক

0

রিয়াজ হোসেন লিটু, নাটোর : আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, করোনাকালিন সময়েও বাংলাদেশ খাদ্য স্বয়ং সম্পূর্ণ। এটা কৃষকদের অবদান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের অনন্য ভূমিকার অবদান। ১৭ কোটি মানুষ তিনবেলা খেয়ে বেঁচে আছে। উন্নয়নের ছোঁয়া পেয়েছে। সারাবিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের মডেল।

মিস্টার পলক আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষিতে প্রযুক্তি এনে উৎপাদন বাড়ানোর উদ্যোগ নিয়েছে। কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং ডিজিটাল বাংলাদেশের রুপকার সজিব ওয়াজেদ জয় ভাইয়ের নেতৃত্বে ডিজিটাল ভিলেজ প্রকল্প হাতে নেয়া হয়েছে। কৃষিতে ৪ র্থ বিপ্লব করা ঘটবে। জননেত্রী শেখ হাসিনার সরকার আন্তরিক ভাবে কাজ করছে। ডিজিটাল সার্ভিস ইমপেয়ারমেন্ট ট্রেনিং সেন্টার করছে সরকার। কৃষি গবেষকরা বঙ্গবন্ধু ধান ১০০ আবিস্কার করেছে। চলনবিলে এ ধান রোপন করা হবে।

আজ রবিবার সকালে ২০২১ -২২ অর্থ বছরে প্রণোদনার আওতায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সিংড়া উপজেলার ৯ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বোরো উপসী হাইব্রিড ধানের বীজ ও সার বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেন, একসময় চলনবিলে বীজ ও সারের জন্য হাহাকার ছিলো। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সরকারের সাহসী ভূমিকায় সার ও বীজ সরকার বিনামূল্যে দিচ্ছে। বিগত দিনে সারের জন্য কৃষকদের রক্তাক্ত করা হয়েছে। কৃষকদের নির্বিচারে হত্যা করা হয়েছে। সিংড়ায় ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। খাদ্য ও মৎস্যে চলনবিল সমৃদ্ধ। চলনবিলে ১২০ কিঃ মিঃ খাল খনন করা হয়েছে। কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার সচেষ্ট।

সভায় অন্যান্যের মধ্যে স্থানীয় উপজেলার কৃষক ও কৃষক নেতৃবৃন্দ ছাড়াও আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সুধী সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.