সাতক্ষীরার দুই উপজেলার ১৭ ইউপিতে বেসরকারিভাবে যারা চেয়ারম্যান নির্বাচিত হলেন

0

রিজাউল করিম সাতক্ষীরা: কোনপ্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে দেবহাটা ও কালিগঞ্জের ইউনিয়ন পরিষদের ভোট। এর আগে ভোটকেন্দ্রে নারীদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মত। তৃতীয় ধাপের নির্বাচনে সাতক্ষীরার দুই উপজেলায় শতকরা ৮০% ভাগেরও বেশি ভোট পড়েছে আশা করছেন নির্বাচনী কর্মকর্তারা।

সরেজমিনে কালিগঞ্জের বিষ্ণুপুর,নলতাসহ বিভিন্ন ইউনিয়নে দেখা যায়,নারী ভোটারদের দীর্ঘ লাইন। পুরুষরাও ভোট দিচ্ছেন শৃঙ্খলাবদ্ধভাবে। প্রশাসনিক নজরদারী ছিল চোখে পড়ার মত।

সকাল ৮ টায় বিষ্ণুপুর ইউনিয়নের পারুলগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী ও পুরুষের লম্বা লাইন পড়তে দেখা যায়।
জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারিবাহিনীর চ্যালেঞ্জ ছিল সুষ্ঠু ভোট গ্রহণে সহায়তা করা। পুলিশ সেই দায়িত্ব সঠিকভাবে পালন করেছে। কেউ বিশৃঙ্খলা করার সাহস পায়নি। শতভাগ শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।
সাতক্ষীরার কালিগঞ্জ ও দেবহাটা উপজেলার ১৭ টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে যারা বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে তারা হলেন কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগরে সাফিয়া পারভিন (জাপা), দক্ষিন শ্রীপুরে গোবিন্দ চন্দ্র মন্ডল (আ.লীগ), বিষ্ণুপুরে বিএনপির জাহাঙ্গির আলম (বিএনপি), তারালিতে এনামুল ইসলাম ছোট (আ.লীগ), মথুরেশপুরে বিদ্রোহী আবদুল হাকিম (বিদ্রোহী), চাম্পাফুলে মোজাম্মেল হক গাইন (আ.লীগ), ভাড়াশিমলায় নাজমুল হাসান(বিদ্রোহী), ধলবাড়িয়ায় গাজী শওকত হোসেন (বিদ্রোহী), কুশলিয়ায় আবুল কাসেম মো. সুমন (আ.লীগ), মৌতলায় মোঃ ফেরদৌস মোড়ল (স্বতন্ত্র), রতনপুরে আলিম আল রাজী (আ.লীগ), নলতায় আজিজুর রহমান (বিএনপি স্বতন্ত্র)।

অপরদিকে দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়নে নির্বাচিতরা হলেন কুলিয়া ইউনিয়নে মোঃ আছাদুল হক(বিদ্রোহী), পারুলিয়ায় গোলাম ফারুক বাবু (বিএনপি স্বতন্ত্র), দেবহাটায় মোঃ আব্দুল মতিন (বিএনপি), সখিপুরে সাইফুল ইসলাম (স্বতন্ত্র), নওয়াপাড়ায় আলমগীর হোসেন সাহেব আলী (আ.লীগ)।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.