না ফেরার দেশে জয়নাল হাজারী

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

রাজধানীর ধানমন্ডির ল্যাব এইড হাসপাতালে সোমবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিষয়টি জয়নাল হাজারী সম্পাদিত পত্রিকা হাজারিকা প্রতিদিনের সহসম্পাদক রুবেল হাসান। তিনি জানান, বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন জয়নাল হাজারী। সকাল থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। মাগরিবের আজানের কিছুক্ষণ আগে তার মৃত্যু হয়।

হাজারীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাদা শোকবার্তায় তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

হাজারীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও। ১৯৮৪ থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন জয়নাল হাজারী। ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০১ সালে সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় জয়নাল হাজারীর বাড়িতে অভিযান চালায় যৌথবাহিনী। এরপর ভারতে পালিয়ে যান তিনি।

২০০৪ সালে হাজারীকে দল থেকে বহিষ্কার করে আওয়ামী লীগ। ২০০৯ সালে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারও ক্ষমতায় আসে আওয়ামী লীগ। এরপর দেশে ফিরে আদালতে আত্মসমর্পণ করেন হাজারী। একে একে সব মামলা থেকে অব্যাহতি পান তিনি। ২০১৯ সালে আওয়ামী লীগের সম্মেলনের পর উপদেষ্টা পরিষদে সদস্য হন জয়নাল হাজারী।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.