বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের নতুন কমিটি

সভাপতি -বীর মুক্তিযোদ্ধা এম. আবদুল মালেক মিয়া , সাধারণ সম্পাদক -খোকন সাহা

0

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের দ্বিবার্ষিক (২০২২-২০২৩) নতুন কমিটি গঠিত হয়েছে। আজ বুধবার (১২ জানুয়ারি ২০২২) রাজধানীর হাতিরপুলস্থ নাহারপ্লাজায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধান উপদেষ্টা এডভোকেট এম এ বারীর সভাপতিত্বে ও সংগঠনের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মো. আমীর হোসেনের সঞ্চালনায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা এম. আবদুল মালেক মিয়া (অব. সচিব)-কে সভাপতি এবং খোকন সাহাকে (নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক)সাধারণ সম্পাদক নির্বাচিত করে আগামী ২ বছরের জন্য ৪৭ সদস্য বিশিষ্ট এক কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ: প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এম এ বারী, উপদেষ্টাবৃন্দ হলেন বীর মুক্তিযোদ্ধা শেখ কবির হোসেন, অধ্যাপক ড. আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক, সাবেক উপাচার্য-ঢাকা বিশ্ববিদ্যালয়, মে. জেনারেল (অব.) কে. এম. সফিউল্লাহ বীরউত্তম, সাবেক সেনাপ্রধান, বীর মুক্তিযোদ্ধা মুকুল বোস, উপদেষ্টাম-লীর সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ ও উপদেষ্টা পরিষদ সদস্য, দৈনিক বিজনেস ফাইল; সুজিত রায় নন্দী ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ।

কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হলেন: বিএসএমএমইউ-এর সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. শহীদুল্লাহ সিকদার (নির্বাহী সভাপতি), সহ-সভাপতি যথাক্রমে বাংলাদেশ ইউনিভার্সিটির অব হেলথের উপাচার্য অধ্যাপক ড. ফরিদুল আলম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. এ.এফ.এম. আমিনুল হক (রতন), পাসপোর্ট ও ইমিগ্রেশনের সাবেক ডিজি আবদুল মাবুদ , বিএসএমএমইউ-এর অধ্যাপক ডা. দীপক কুমার দাশ, বাংলাদেশ ব্যাংকের পরিচালক ও সাবেক ছাত্রলীগ নেতা এস সি ভক্ত, হাবিব হাসান এমপি ও বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীরপ্রতীক।

কোষাধ্যক্ষ- বাংলাদেশ ব্যাংকের সাবেক জিএম এ. এফ. এম. আসাদুজ্জামান, যুগ্ম মহাসচিব যথাক্রমে এডভোকেট মো. আমীর হোসেন, রূপালী ব্যাংকের সাবেক ডিজিএম বীর মুক্তিযোদ্ধা রেখা রাণী গুণ ও ঢাকা মিডিয়া ক্লাব লিমিটেড সভাপতি ও বিটিভির উপস্থাপক অভি চৌধুরী। সাংগঠনিক সম্পাদক যথাক্রমে- এডভোকেট সাহাবুদ্দিন লার্জ, বঙ্গবন্ধুর পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রেহান সোবহান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অধ্যাপক জাহিদুল ইসলাম সানা, সাংবাদিক শাহিন-উল ইসলাম চৌধুরী, মো. এনামুল হক, জোহরা পারভিন জয়া।
দপ্তর সম্পাদক এডভোকেট মো. শহীদুল ইসলাম টিটু, গণমাধ্যম ও প্রকাশনা সম্পাদক মো. বাবুল হোসেন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক স্থপতি ও নাট্যশিল্পী তামান্না রহমান, মহিলা বিষয়ক সম্পাদক শিরীন রোকসানা, স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা সম্পাদক ডা. সাদাফ বারী (পিঙ্কি)।
নির্বাহী সদস্য যথাক্রমে মো. নুরুল আলম (অব. অতিরিক্ত আইজিপি), মেজর (অব.) শেখ দলিলুদ্দিন, নাজমুল হাসান পাখি, ওয়াকার হোসেন বীরবিক্রম, মহসিন রশিদ (এডভোকেট), মো. সালাহ উদ্দিন, নির্মল রোজারিও, নুরুল ইসলাম ঠাণ্ডু (বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাহী সদস্য), নাহিয়ান রাজ্জাক এমপি, নাসিম মাহমুদ পিএমজে (গভর্নর লায়ন্স ক্লাব ৩১৫ বি২), মডেল ও অভিনেত্রী অপর্ণা কীর্ত্তনিয়া, এ. কে. হীরা (খুলনা), নিতাই কুমার কুণ্ডু (কুষ্টিয়া), তুহিন ওয়াদুদ (রংপুর), ড. মেহেদী (চুয়াডাঙ্গা), এ. কে. বিশ্বাস (চট্টগ্রাম), মো. শাহজাহান (কক্সবাজার), আল মামুন সরকার (বি. বাড়িয়া), এডভোকেট সিরাজুল ইসলাম (নাটোর), বিজয় টেলিভিশনের পাবনা প্রতিনিধি ও বিডি২৪ভিউজের সম্পাদক ও প্রকাশক প্রবীর কুমার সাহা (পাবনা), এডভোকেট রেবেকা ফেরদৌসী (দিনাজপুর) ও এডভোকেট মোঃ নাসির উদ্দিন (ফেনী)।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.