সৈয়দপুরে মিটার গেজের দুইটি কোচ লাইনচ্যুত

0

সত্যেন্দ্রনাথ রায়, নীলফামারী প্রতিনিধি : অতিরিক্ত যাত্রী পরিবহনের লক্ষ্যে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানায় মেরামতকৃত মিটার গেজের ২ টি কোচ লাইনচ্যুত হয়েছে। বুধবার (২০ এপ্রিল) বিকেল ৩টার দিকে রেলওয়ে কারখানা থেকে পার্বতীপুর যাওয়ার পথে সৈয়দপুর স্টেশনের দক্ষিণ প্রান্তে ইয়ার্ড লাইন থেকে কোচ দুটি লাইনচ্যুত হয়। দূর্ঘটনাকবলিত কোচ দুটির মধ্যে একটি প্রথম শ্রেনীর ও অপরটি শোভন চেয়ার কোচ।

রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) সুলতান মৃধা জানান, কোচ দুটি উদ্ধারে পার্বতীপুর থেকে উদ্ধারকারী হাইড্রোলিক টুল ভ্যান এসে লাইনচ্যুত কোচ দুটি উদ্ধার করছে। ভারী ভর্ষণের কারনে স্টেশনের মিটারগেজ ইয়ার্ড লাইনটি চলাচলের অনুপযোগি ছিল। ইঞ্জিনসহ তিনটি কোচ নিয়ে ওই রেলপথে যাওয়ার সময় মাঝখানের শোভন চেয়ার ও প্রথম শ্রেণির দুটি কোচ লাইনচ্যুত হয়েছে।

জানতে চাইলে সৈয়দপুর রেলওয়ে কারখানার ক্যারেজ হেবি রিপিয়ারিং সপের ইনচার্জ প্রকৌশলী সোহেল রানা বলেন, কোচ তিনটি রেলওয়ের ট্রাফিক বিভাগের কাছে হস্তান্তর করার লক্ষ্যে পার্বতীপুরে পাঠানো হচ্ছিল। কোচগুলো ঈদে বিশেষ ট্রেনে ও বিভিন্ন মিটারগেজ লাইনে চলাচলকারী ট্রেনের সাথে সংযোগ করা হবে অতিরিক্ত যাত্রী পরিবহনের জন্য।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.