দেশের উন্নয়নে কর্মীদের অনেক ত্যাগ স্বীকার করতে হবে- ডেপুটি স্পীকার

0

পাবনা প্রতিনিধি : জাতির পিতা সারাজীবন সংগঠনের জন্য ত্যাগ স্বীকার করেছেন। ত্যাগের মাধ্যমেই তিনি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন। ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত বিশ্বের কাতারে নিতে আওয়ামী লীগ কর্মীদের ত্যাগ স্বীকার করতে হবে। সকল আওয়ামী লীগ কর্মীকে জনগনের পাশে থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

আজ রবিবার (২৩ অক্টোবর) বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু পাবনা, সাথিয়ার হাপানিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত ধোপাদহ ইউনিয়ন আওয়ামী লীগ শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মোঃ শামসুল হক টুকু বলেন, বঙ্গবন্ধু জীবনভর সংগঠনের জন্য কষ্ট করেছেন, মৃত্যুর মুখোমুখি হয়েছেন কিন্তু জনগনকে তাঁদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ করতে ভুল করেন নাই। জাতির পিতা ধীরে ধীরে জনগণকে এক সূতোয় গেথেছেন। এরপর তিনি জনগনকে সাথে নিয়ে সিদ্ধান্ত নিয়েছেন যে আর পাকিস্তানের সাথে থাকা যায় না। ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে জাতিকে চূড়ান্ত স্বাধীনতা অর্জনের নির্দেশনা প্রদান করেন।

তিনি আরও বলেন, এই বাংলার মানুষ রক্ত দিয়ে, ইজ্জত দিয়ে ও শ্রম দিয়ে দেশকে স্বাধীন করেছে, এই স্বাধীনতা ধরে রাখার জন্য ও মুক্তিযুদ্ধের কাংখিত লক্ষ্য অর্জনের জন্য সংবিধানের মূল চারটি নীতি বাস্তবায়ন করতে হবে। দেশের সূষম উন্নয়নে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, মাদকমুক্ত ও সম্প্রীতির বাংলাদেশ গড়তে হবে। যেখানে সব ধর্মের, সব বর্ণের নারী-পুরুষ শান্তিতে বসবাস করতে পারবে।

প্রধান অতিথি বলেন, আমার সামনে বসে আছেন তাঁদের অনেকেই মা-বাবা হারিয়েছেন, আপনাদের অনেকেই নির্যাতনের শিকার হয়েছেন, আবার অনেককে বাড়ি-ঘর ছেড়ে চলে যেতে হয়েছে। এই নির্যাতনকারীরা কারা? এরা পাকিস্তানি বংশোদ্ভূত, এরা তাঁদের উত্তরসূরী, এরা অপরাজনীতির ধারক ও বাহক। পুনরায় এরা আবার তাদের অপরাজনীতি ফিরিয়ে আনতে চাচ্ছে। বাংলার মানুষ সেই সুযোগ আর তাদের দিবে না।

সম্মেলনের শুরুতে জাতীয় সঙ্গীত গাওয়া, জাতীয় পতাকা উত্তোলন ও কোরআন তেলাওয়াত করা হয়। সম্মেলনে সাইদুজ্জামান বাবুলের সভাপতিত্বে সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাথিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাথিয়া উপজেলার সাধারণ সম্পাদক মোঃ তপন হায়দার সান, বেড়া আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আসিফ শামস রঞ্জন বক্তব্য রাখেন।

এছাড়া মাহবুবুল আলম বাচ্চু, মোঃ হাসান আলী খান, মোঃ রবিউল করিম হিরু, নজরুল ইসলাম, সাখাওয়াত হোসেন সাজ্জাদ, শ্রী কার্তিক সাহা, এস এম আলমগীর হোসেনসহ বেড়া-সাথিয়ার স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.