ধর্মীয় সচেতনতা সমাজের কুসংস্কার দূর করতে সহায়ক ভূমিকা রাখতে পারে – ইঞ্জি. মোহাম্মদ হোসাইন

0

নিজস্ব প্রতিনিধি : হাজীগঞ্জে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের আয়োজনে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি ও সনদ প্রদান করা হয়।

শনিবার সকালে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়

সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির বিদ্যুৎখাত সংক্রান্ত কমিটির আহ্বায়ক, বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান ও পাওয়ার সেল এর মহাপরিচালক ইঞ্জি. মোহাম্মদ হোসাইন।

মোহাম্মদ হোসাইন তার বক্তৃতায় বলেন, যে কোন সংগঠন নিজেদের শ্রম ঘামে প্রতিষ্ঠিত করে। কেউ ব্যাক্তিগত ভাবে লাভবান হয় না বা কেউ ফায়দা অর্জন করে না। আর আমাদের একটা রাজনৈতিক সংস্কৃতি হয়ে গেছে সেখানে ফায়দা আছে, যেখানে স্বার্থ আছে সেখানে আমরা যাই। সেখানে স্বার্থ নাই আমার পকেট ভর্তি হবে না আমরা সেখানে যাই না।

এছাড়াও তিনি তার শিক্ষা জীবনের কথা তুলে ধরে আরো বলেন, শিক্ষার্থীদের মাঝে ধর্মীয় সচেতনতা সমাজের কুসংস্কার দূর করতে সহায়ক ভূমিকা রাখতে পারে। এই সংবর্ধনা আজকের শিশু শিক্ষার্থীদের মাঝে উৎসাহ উদ্দীপনা বাড়াবে। এবং যে সকল শিক্ষার্থীরা বৃত্তি পেয়েছে তাদেরকে অভিনন্দন ও মায়েদের প্রতি ধন্যবাদ জানান। সেই সাথে এমন মহৎ উদ্যোগ গ্রহণ করায় শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ’কে ধন্যবাদ জানান।

শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ হাজীগঞ্জ উপজেলা শাখার পরিচালক মো. শাহাদাত হোসেন জাহিদের সভাপতিত্বে মুহাম্মদ কাউসার হামিদ ও সংস্থার উপ পরিচালক মুহাম্মদ ওসমান গনির সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের কো-চেয়ারম্যান আল্লামা শায়খ আবু সুফিয়ান আল কাদেরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজি, গাউছিয়া কমিটি চাঁদপুর জেলা শাখা সভাপতি অধ্যাপক শাহ জামাল তালুকদার, ৭ নং ওয়ার্ড কাউন্সিল কাজী মনির হোসেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, আহসান উল্লাহ মৃধা,বাংলাদেশ ইসলামী ফ্রন্ট হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওলানা গাজী আব্দুর রাহীম, গাউসিয়া কমিটি হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি, মুফতি ফজলুল কাদের বাগদাদী, গাউসিয়া কমিটি হাজীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক, কারী বিলাল হোসাইন পাটোয়ারী, জহিরুল ইসলাম মজুমদার, শহীদ হালিম লিয়াকত স্মৃতি সংসদ চাঁদপুর জেলা সমন্বয়ক, নুরুল আলম মামুন, সদস্য সচিব কামরুল হাসান বাবু, সাবেক পরিচালক, মুহাম্মদ গিয়াস উদ্দিন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা হোসেন মীর, ইঞ্জি. নেছার পাটওয়ারী, জেলা ছাত্রলীগের সহ সভাপতি ফারুক আহমেদ, উপ সম্পাদক কামাল আহমেদ, সুমন দর্জি, সদস্য সুমন মিয়াজী, আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, ওয়ার্ড যুবলীগ নেতা মামুন সহ উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা প্রতিনিধি ও অভিভাবক সহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সকালে শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মরহুম মকবুল আহমদের কবর জিয়ার, দোয়া এবং পরিবারের সদস্যদের সান্ত্বনা দিতে মরহুমের নিজ বাড়িতে ছুটে যান ইঞ্জি. মোহাম্মদ হোসাইন, এই সময় উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান মিন্টু, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজি, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, মোস্তফা কামাল চৌধুরী, আওয়ামী লীগ নেতা আলঙ্গীর কবির পলাশ, হিরু, জেলা ছাত্রলীগের সহ সভাপতি ইস্কান্দার মিয়া সুমন সহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.