ভাসানচর গেল আরও ১২০০ রোহিঙ্গা

0

বিডি২৪ভিউজ ডেস্ক : কক্সবাজারের উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে ভাসানচর গেছে আরও ১ হাজার ২০০ জন রোহিঙ্গা। এদের সঙ্গে আরও ৪০০ জন রোহিঙ্গা রয়েছে যারা ভাসানচর থেকে উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে বেড়াতে এসেছিল।

গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে মোট ১ হাজার ৬০০ জন রোহিঙ্গাকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠের অস্থায়ী কেন্দ্র থেকে পুলিশ পাহারায় ভাসানচরে নিয়ে যাওয়া হয়। আগের মতো এই রোহিঙ্গাদের বাসে করে প্রথমে চট্টগ্রাম, সেখান থেকে জাহাজে করে ভাসানচরে নিয়ে যাওয়া হয় বলে জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আমির জাফর।

তিনি জানান, বৃহস্পতিবার রাত ১১টার দিকে ৩৪টি বাসে করে এই রোহিঙ্গাদের চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তারা শুক্রবার নৌবাহিনীর জাহাজে ভাসানচরে পৌঁছায়।

বালুখালী ক্যাম্প-১০-এর সাদেক হোসাইন বলেন, পরিচিত রোহিঙ্গাদের মাধ্যমে শুনেছি ভাসানচরের পরিবেশ ভালো। ঝামেলা ছাড়া বাস করা যায়। এখানে (বালুখালীতে) দিন দিন খুন, অপহরণ ও মাদক কারবার বাড়ছে। পরিবার নিয়ে তাই নিরাপদে থাকতে স্বেচ্ছায় ভাসানচরে যাচ্ছি। কোনোদিন মিয়ানমারে নিজেদের বসত-বাড়িতে ফেরার সুযোগ হলে ভাসানচর থেকে চলে আসব।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছুদ্দৌজা বলেন, উখিয়া থেকে ছেড়ে যাওয়া রোহিঙ্গাদের বহনকারী বাসগুলো চট্টগ্রামে পৌঁছানোর পর নৌবাহিনীর জাহাজে ভাসানচর আশ্রয়কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। এবার যাওয়া রোহিঙ্গাদের মধ্যে বেশির ভাগ নারী ও শিশু। নিরাপদ জীবনযাপনের সব ব্যবস্থা ভাসানচরে রয়েছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.