জামালপুর জেলায় টিএমএসএস কর্তৃক ধান, ভূট্টা বীজ ও কৃষি উপকরণ বিতরণ

0

এম এ খালেক খান : বগুড়ার কৃতি সন্তান দেশের সমাজ পরিবর্তন ও নারী উন্নয়নের অগ্রদূত বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজ সেবক ও আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক,দূরদর্শী সম্পন্ন ব্যক্তিত্ব, বর্তমান যুগের অহংকার, শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার কিংবদন্তির নায়ক অধ্যাপিকা ডক্টর হোসনে আরা বেগম প্রতিষ্ঠিত শীর্ষ স্থানীয় ও জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএসের অপারেশন-১২ ময়মনসিংহ ডোমেইনের আওতাধীন পরিচালিত জামালপুর জেলার জামালপুর জোনের ধনবাড়ি অঞ্চলের সরিষাবাড়ি শাখার কর্ম এলাকার টিএমএসএস সদস্যভুক্ত প্রান্তিক কৃষকদের মাঝে ব্রী-২৯ ধান, ভুট্টা বীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

টিএমএসএস সরিষবাড়ি শাখা কর্তৃক আয়োজিত আজ রবিবার (৩ ডিসেম্বর) সরিষাবাড়ি উপজেলা পরিষদের হলরুমে এলাকার ৫ জন কে পাওয়ার টিলার ২০ জন কে ধান কাটা মেশিন ১৫০ জন কে ইলেকট্রিক স্প্রে মেশিন, ১৫০ জন কে ১০ কেজি করে ভূট্টা বীজ ও ২০০ জন কৃষকের মাঝে জনপ্রতি ১০ কেজি করে ব্রী-২৯ ধান বীজ বিতরণ করা হয়। টিএমএসএসের অপারেশন-১২ ময়মনসিংহ ডোমেইনের, ডোমেইন প্রধান সহকারী পরিচালক মোঃ আবুল হোসেন মোহনের সভাপতিত্বে সিটি ব্যাংকের আর্থিক সহায়তাপুষ্ঠ বীজ ও কৃষি উপকরণ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে টিএমএসএসের সুবিধাভোগী কৃষকদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা মূলক গুরুত্বপূর্ণ বক্তব্য দেন সরিষাবাড়ি পৌরসভার মেয়র মোঃ মনির উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন সরিষাবাড়ি থানার উপ পরিদর্শক মোঃ হুমায়ুন মিয়া ও সরিষাবাড়ি হাফেজিয়া মাদ্রাসার পরিচালক মোঃ শহিদুল ইসলাম প্রমুখ। টিএমএসএসের পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়র জোনাল ম্যানেজার মোঃ সাজ্জাদ হোসেন, ধনবাড়ি অঞ্চলের, অঞ্চল প্রধান মোঃ মেহেদী আলম ও প্রশাসনিক কর্মকর্তা মোঃ মেহেদী হাসান প্রমুখ।

প্রধান অতিথি বলেন টিএমএসএসের বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড সারা দেশ ব্যাপী পরিচালিত হচ্ছে। তিনি আরো বলেন টিএমএসএসের মানবিক কার্যক্রমগুলো সত্যিকার অর্থে প্রশংসনীয়। প্রধান অতিথি বলেন, টিএমএসএসের সামাজিক কার্যক্রমের মধ্যে আজকের এমন কাজ এ অঞ্চলের কৃষক সমাজের মধ্যে ব্যাপক সারা জাগিয়েছে। তিনি এ এলাকায় টিএমএসএসের এমন সামাজিক কার্যক্রমের জন্য টিএমএসএস কর্তৃপক্ষ ও কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি উপকারভোগী প্রান্তিক কৃষকদের যথাসময়ে ধানবীজ রোপনের পাশাপাশি সঠিক নিয়মে কীটনাশক ব্যবহারের বিষয়ে পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠানের সভাপতি ডোমেইন প্রধান উপস্থিত সকলকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে শুভেচ্ছা জানান। তিনি বলেন টিএমএসএস লাভের আশায় নহে, সেবার মনোভাব নিয়েই বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করছে। তিনি আরো বলেন তৃণমূল থেকে গড়ে ওঠা এ প্রতিষ্ঠানটিকে আরো গতিশীল ও বেগবান করতে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি উপস্থিত সকলকে এ প্রতিষ্ঠানের বিভিন্ন কার্যক্রমের সাথে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। তিনি আরো বলেন টিএমএসএসের নানা সামাজিক ও মানবিক কর্মকান্ডগুলো দেশের অনেক মানুষের মধ্যে পৌঁছে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে। তিনি টিএমএসএসের সকল কর্মকর্তাদের সততা ও ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান। এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুবিধা ভোগী সদস্য, এলাকাবাসী, গন্যমান্য ব্যক্তিবর্গ, এনজিও কর্মী, জনপ্রতিনিধি, সমাজ কর্মী, রাজনৈতিক নেতৃবৃন্দ, এলাকার শতাধিক প্রবীণ কৃষক, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সুষ্ঠু ও শান্তি পূর্ণ ভাবে সমাপ্ত হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন শাখা প্রধান মোঃ এরশাদ আলী।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.