অপহৃত ইউপিডিএফ’র তিন নেতা উদ্ধার

0

নিজস্ব প্রতিবেদক : খাগড়াছড়ির পানছড়িতে উপজাতীয় আঞ্চলিক সংগঠনের দুই গ্রুপের দ্বন্ধ ও হত্যাকাণ্ডের সময় অপহৃত ইউপিডিএফ প্রসীত গ্রুপের ৩ নেতাকে তিনদিন পর উদ্ধার করেছে বাংলাদেশ সেনাবাহীনির একটি চৌকস দল ।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাত আনুমানিক ১২ দিকে ৩০ বীর খাগড়াছড়ি সেনা জোন অধিনায়ক লেঃ কর্নেল আবুল হাসনাত জুয়েল-পিএসসি’র নেতৃত্বে নিরাপত্তা বাহিনীর একটি দল পানছড়ি উপজেলার লতিবান ইউনিয়নের তারাবনছড়ার জঙ্গল থেকে চোঁখ মোখ বাধা অক্ষত অবস্থায় তাদের উদ্ধার করে।

উদ্ধারকৃত অপহৃত ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের পানছড়ির সংগঠক খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার উত্তর শান্তিপুর গ্রামের মৃত বর্ণনাতীত চাকমার ছেলে নীতি দত্ত চাকমা (৪২) ও প্রদীপ পাড়া গ্রামের কুমার রতন ত্রিপুরার ছেলে হরি কমল ত্রিপুরা অপরজন মিলন ত্রিপুরা (২৪) জেলার মাটিরাঙ্গা উপজেলার আমতলি ইউনিয়নের ময়দাছড়া গ্রামের হরিপূর্ণ ত্রিপুরার ছেলে। তাদেরকে পুলিশের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে রাতেই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনীর একটি দল উদ্ধার অভিযানে নামে। দূর্গম পাহাড়ী এলাকায় অভিযানের একপর্যায়ে একটি জুম ঘরে হাত ও মুখ বাঁধা অবস্থায় অপহৃতদের উদ্ধার করে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
উদ্ধারকৃত অপহৃতদের হস্তান্তরের সময় ৩০ বীর খাগড়াছড়ি জোন অধিনায়ক লেঃ কর্নেল আবুল হাসনাত জুয়েল, পিএসসি , পানছড়ি আর্মি সাবজোন কমান্ডার মেজর মোঃ জোবায়ের মাহমুদ ,খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন ,স্থানীয় ইউপি সদস্যগন সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।
বিষয়টি নিশ্চিত করে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শফিউল আজম জানান, বাংলাদেশ সেনাবাহিনী অপহৃতদের উদ্ধার করে থানা পুলিশের হস্তান্তর করেছেন। ১৫ ডিসেম্বর শুক্রবার সকালে আদালতের মাধ্যমে উদ্ধারকৃতদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য , গত ১১ ডিসেম্বর ২০২৩ সোমবার দিবাগত রাত আনুমানিক ১০টায় পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়নের অনিল পাড়ায় উপজাতীয় আঞ্চলিক সংগঠনের প্রতিপক্ষের গুলিতে পিসিপি’র সাবেক সভাপতি ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা (৩২), পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল কান্তি ত্রিপুরা (২৮), গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি লিটন চাকমা (২৯) ও ইউপিডিএফ সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা (৪৯) নিহত হওয়ার ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের পর অপর তিনজন ইউপিডিএফ সংগঠক নীতিদত্ত চাকমা, হরিকমল ত্রিপুরা ও সদস্য প্রকাশ ত্রিপুরা কে অপহরন করে নিয়ে দুর্গম পাহাড়ে নিয়ে যাওয়া হয়। ১৪ ডিসেম্বর ২০২৩ বৃহস্পতিবার দিবাগত রাতে বাংলাদেশ সেনা বাহিনীর অভিযানে উদ্ধার হওয়া তিনজনকে থানায় হস্তান্তর করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.