ভারত আগের মতোই পাশে বাংলাদেশের

0

বিডি২৪ভিউজ ডেস্ক : কানেকটিভিটি উন্নয়নে ভারত আগের মতোই বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। গতকাল সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে  এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এমন মন্তব্য করেন।

বৈঠকে আলোচনা বিষয়ে চাইলে প্রণয় ভার্মা বলে, ভারতের লাইন অব ক্রেডিটের অর্থায়নে বাংলাদেশ এবং ভারতের মধ্যে যেসব প্রকল্প চলমান রয়েছে, সেগুলোর অগ্রগতি নিয়ে আলোচনা হয়েছে। নতুন কোনো প্রকল্প নেওয়া হলে সে ব্যাপারে কেমন প্রস্তুতি নেওয়া হবে, সে বিষয়েও বিশদ আলোচনা হয়েছে মন্ত্রীর সঙ্গে। এ সময় প্রণয় ভার্মা বলেন, বন্ধুপ্রতিম দুই দেশের কানেকটিভিটি উন্নয়নে ভারত আগের মতোই বাংলাদেশের পাশে থাকবে।

জনপ্রশাসন মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ : গতকাল জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের নিজ দফতরে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের হাইকমিশনার। বৈঠকে জনপ্রশাসনমন্ত্রী দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং আগামী দিনে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

সাক্ষাৎকালে ভারতের হাইকমিশনার দুই দেশের মধ্যকার সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশ ও ভারতের মাঝে ঐতিহাসিকভাবেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। এই সম্পর্ক উন্নয়নে ভারত বাংলাদেশের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করতে ইচ্ছুক। হাইকমিশনার এ সময় শিল্প-সংস্কৃতি, অর্থনীতি, প্রশিক্ষণ, প্রযুক্তিগত উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা আরও বৃদ্ধির আশ্বাস দেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.