স্বাধীনতা পদক ভূষিত হলেন কুড়িগ্রামের সন্তান এস এম আব্রাহাম লিংকন

0

আল এনায়েত করিম রনি,কুড়িগ্রাম প্রতিনিধি : জাতীয় পর্যায় গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এবার ১০জন বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তারই প্রেক্ষিতে সমাজসেবা/জনসেবা ক্ষেত্রে স্বাধীনতা পদক ২০২৪ পুরস্কার পাচ্ছেন কুড়িগ্রামের কৃতি সন্তান আইন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এবং উত্তরবঙ্গ জাদুঘরের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন।

আগামী ২৫ মার্চ আনুষ্ঠানিক ভাবে এ পদক তার হাতে তুলে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) জাহেদা পারভীনের স্বাক্ষরিত চিঠিতে নিশ্চিত হওয়া যায়। এটি দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার। ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ সরকার ১৯৭৭ সাল থেকে প্রতি বছর এ পুরস্কার দিয়ে আসছেন।

উল্লেখ্য এস এম আব্রাহাম লিংকন ১৪ নভেম্বর ১৯৬৬ সালে কুড়িগ্রামের কৃষ্ণপুর বকসীপাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন।পেশায় তিনি একজন আইনজীবী ও সমাজসেবক।

সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২২ সালে একুশে পদক প্রদান করেন। এবার তিনি স্বাধীনতা পুরস্কার সমাজসেবা/জনসেবা ক্যাটাগরিতে চুড়ান্ত মনোনীত হয়েছেন। তিনি মুক্তিযুদ্ধের গবেষক এবং বহুমাত্রিক লেখক।

এদিকে এস এম আব্রাহাম লিংকন স্বাধীনতা পদকে চুড়ান্ত মনোনীত হওয়ায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন গুলোর নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.