মিথ্যা মামলায় দুই ভাইয়ের ৭ বছর কারাবাসের অভিযোগ 

0

নিজস্ব প্রতিনিধি : মিথ্যা মামলায় দুই ভাইয়ের ৭ বছর কারাবাসের অভিযোগে সাংবাদিক সম্মেলন। 

মিথ্যা মামলায় ৭ বছর সাজা ভোগ করে সম্প্রতি জামিনে মুক্ত হয়ে রাজিব হোসেন সেতু ও তার ছোট ভাই জীবন মন্ডল ৭ এপ্রিল দুপুরে ঈশ্বরদী প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন করে তাদের জীবনের দূর্বিসহ চিত্র তুলে ধরেন।

লিখিত বক্তব্যে তারা বলেন, ২০১৫ সালের ৫ অক্টোবর পাকশী পুলিশ ফাঁড়ির এসআই সুজাউল অজ্ঞাত দূর্বত্তদের হাতে নির্মমভাবে নিহত হন। হত্যার সময় তার ব্যাবহৃত হোন্ডা মটর সাইকেল ও মোবা্ইল লুন্ঠন হয়। উক্ত মামলায় পাকশীর ঠাকুরপাড়ার বাসিন্দা নিরিহ পরিবারের আপন দুই সহোদর সেতু ও জীবনকে স্থানীয় প্রভাবশালীদের যোগসাজসে তড়িঘরি করে পুলিশ হত্যা মামলায় জড়িয়ে সন্দেহজনকভাবে আটক করা হয়। সে সময় তাদেরকে অমানবিক শারীরিক  নির্যাতন করে কিশোর জীবন ও সেতুকে পুলিশ হত্যা মামলার সাথে জড়িত রয়েছে বলে স্বীকারোক্তি আদায় করা হয়। এমনকি আদালতে গিয়ে ক্রস ফায়ারের দেওয়ার ভয় দেখিয়ে ম্যাজিষ্ট্রেটের নিকট ১৬৪ ধারায় জবানবন্দি প্গ্ররদানে বাধ্হয করা হয়। সে থেকে তারা দুই ভাই একজন সাড়ে ৬ বছর ও অপর জন ৭ বছর সাজা ভোগ করে ২০২৩ সালের ৯ মার্চ জামিনে মুক্ত হয়ে পুনরায় পূর্বের কাজে যোগ দান করে । 

জীবন ও তার ভাই সেতু সাংবাদিকদের বলেন, আমরা হত দরিদ্র পরিবারের সন্তান। বাবা রিক্সা চালক আর মা পরের বাসা বাড়িতে কাজ করে জীবন ও জীবিকা নির্বাহ করত। অভাবের তাড়নায় বাবা মা দুই সন্তান সেতু ও জীবনকে রুপপুর আনবিক প্রকল্পে কাজে দেন। পাকশীতে সংঘটিত এসআই সুজাউল হত্যার ঘটনা আমাবশ্যার কাল রাত ও কালবৈশাখীর ঝড় হয়ে ছিন্নভিন্ন করে দেয় তাদের পরিবারকে। সম্প্রতি আইনজীবীর পরামর্শে মহামান্য রাষ্ট্রপতি ও পাবনা আদালতের বিচারকের দৃষ্টি আকষর্ন করে,মামলা হতে অব্যাহতি চেয়ে লিফলেট,পোষ্টার বিলি এবং সংবাদ সম্মেলন করে মিথ্যা মামলা থেকে মুক্তি লাভের আশায় প্রাণের আকুতি ব্যক্ত করে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.