সাংবাদিকরা ঐক্যবদ্ধ হলে গণমাধ্যমের প্রতি মানুষের আস্থা বাড়বে

কাপ্তাই প্রেসক্লাবের প্রথম সভা

0

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি : কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি : সাংবাদিকদের প্রতি সাধারণ পাঠকদের হারানো আস্থা ফিরিয়ে আনতে নৈতিকভাবে সকলকে আদর্শিক হতে হবে। দল-মত নির্বিশেষে নিজের ভালো-লাগা না-লাগা সবকিছুর উর্ধ্বে উঠে সঠিক সংবাদ পরিবেশন করলে তা মোটেও অসম্ভব নয়। এছাড়া দেশ-জাতি ও এলাকার স্বার্থে একে অপরের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সবাইকে কাজ করতে হবে।

সাংবাদিকতা আহামরি কিছু নয়। সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ড প্রকাশের পাশাপাশি দেশের গরীব অসহায়- অবহেলিত সাধারণ মানুষের সুখ-দুঃখের খবর তুলে আনতে হবে নিঃস্বার্থভাবে। একই সাথে রাষ্ট্রের স্বাধীনতা সার্বভৌমত্ব এবং নীতির প্রশ্নে কারো তাবেদারি করা যাবেনা।

যত বাঁধায় আসুক ন্যায়ের সিদ্ধান্তে অটুত থাকলে এই পেশায় কেউ কাউকে দাবিয়ে রাখতে পেরেছে,পৃথিবীর কোথাও এমন নজীর নেই।

কতিপয় চাকুরীজীবী নামধারী সাংবাদিকদের কাপ্তাই প্রেসক্লাবের গঠনতন্ত্র পরিপন্থী ক্ষমতার অপব্যবহার কারণে অভ্যন্তরীণ কোন্দলের সুযোগে পেশাদার সাংবাদিকদের দমিয়ে রাখার প্রচেষ্টা চালিয়ে স্বার্থান্বেষী একটি মহল অনৈতিক সুযোগ-সুবিধা ভোগ করার পাশাপাশি সাংবাদিকের মানসিক নির্যাতনের ঘটনা বেড়ে উঠেছিল কাপ্তাইয়ে। কাপ্তাই রাঙামাটি সকল প্রান্তের সাংবাদিকদের পেশাগত স্বার্থে প্রয়োজনে অনুসন্ধানী সাংবাদিকতাকে আরো সুদৃঢ় করতে হবে এবং বস্তুনিষ্ঠ করার ক্ষেত্রে আরো প্রতিভা ও উদার চিন্তাধারার বিকাশ ঘটে হবে।

“ন্যায়ের পক্ষে লড়বো শ্লোগানে কাপ্তাই উপজেলার কর্মরত সকল সাংবাদিকদের একই পতাকাতলে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে কাপ্তাই উপজেলা নবঘটিত প্রেসক্লাবের প্রথম সভা সাংবাদিক রিপন মারমার সঞ্চালনায় সাংবাদিক মাহফুজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ১১ মে বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় নিসর্গ রিভার ভেলি হোটেলে। আয়োজিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাপ্তাই প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি সাংবাদিক মাহফুজ আলম, সহ-সভাপতি প্রবীণ সাংবাদিক এম এ কৌরেশী শেলু, সাধারণ সম্পাদক সাংবাদিক রবিউল হোসেন চৌধুরী মোঃ রিপন, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক অরূপ কুমার দে অপু, অর্থ সম্পাদক সাংবাদিক রিপন মারমা, দপ্তর সম্পাদক সাংবাদিক উকিংপ্রুু মারমা, কার্যনির্বাহী সদস্য সাংবাদিক মোঃ খোরশেদ আলম ও সদস্য সাংবাদিক উচ্চপ্রু মারমা প্রমুখ।

সভায় উপস্থিত সাংবাদিকদরা পূর্ণাঙ্গ কমিটির সাথে শুভেচ্ছা বিনিময় করে আবেগে আপ্লুত হন, আলোচনায় সাংবাদিকদের ভবিষ্যৎ পরিকল্পনা, পূর্ণাঙ্গ কমিটি গঠনতন্ত্র মোতাবেক কার্যকর করা, সহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে ব্যাপক আলোচনা হয়। এতে বক্তারা শীঘ্রই কাপ্তাইয়ের কর্মরত জাতীয় ও বিভাগীয় পত্রিকার সকল পেশাদার সাংবাদিকদের নিয়ে একটি শক্তিশালী কাপ্তাই উপজেলা প্রেসক্লাবের কর্মকাণ্ড আরো গতিশীল করার লক্ষ্যে কাপ্তাই উপজেলা পরিষদ ও কাপ্তাই উপজেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিন সার্বিক সহযোগিতা কামনা করে সিদ্ধান্ত গৃহীত হয়। নবঘটিত কাপ্তাই প্রেসক্লাব কমিটির প্রথম সভায় নেতৃবৃন্দরা আশা করেন এ ব্যাপারে সকল ভেদাভেদ ও মনোমালিন্য ভুলে কাপ্তাইয়ের পেশাদার সকল সাংবাদিক ঐক্যবদ্ধ হবেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.