নির্বাচন পর্যবেক্ষক তালিকায় নাম থাকা পাবনার আজমপুর শ্রমজীবি উন্নয়ন উন্নয়ন সংস্থা (আসস) এর বিরুদ্ধে প্রতারণা অর্থআত্মসাৎ সহ সুবিধাবাদী রাজনৈতিক দলের ছত্রছায়ায় থাকার অভিযোগ

0

পাবনা প্রতিনিধি : নির্বাচন পর্যবেক্ষক তালিকায় নাম থাকা পাবনার আজমপুর শ্রমজীবি উন্নয়ন উন্নয়ন সংস্থা (আসস) এর বিরুদ্ধে প্রতারণা অর্থআত্মসাৎ সহ সুবিধাবাদী রাজনৈতিক দলের ছত্রছায়ায় থাকার অভিযোগ (জামায়াত-বিএনপিও আওয়ামী লীগ)।

পাবনার ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা এলাকার খোকড়া গ্রামের আজমপুর শ্রমজীবি উন্নয়ন উন্নয়ন সংস্থা (আসস) সমাজ কল্যাণ থেকে সেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা হিসেহে রেজিষ্ট্রেশন পায় ২০০১ সালে । যার রেজি : নং পাব-৮৪২/২০২১।

সেচ্ছাসেবী উন্নয়ন সংস্থার রেজিষ্ট্রেশন নিয়ে কাজ শুরু করলেও আজমপুর শ্রমজীবি উন্নয়ন উন্নয়ন সংস্থা (আসস) এর নির্বাহী পরিচালক আবু হানিফের বিরুদ্ধে বিভিন্ন সময় প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে ।

ঈশ্বরদী উপজেলার দিয়ার সাহাপুর এলাকার ভূক্তভোগি মো: খোকন আলী প্রতারণার অভিযোগে আজমপুর শ্রমজীবি উন্নয়ন উন্নয়ন সংস্থা (আসস) এর নির্বাহী পরিচালকের বিরুদ্ধে পাবনা জেলা প্রশাসক, পাবনা পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে টাকা ফেরত চেয়ে আবেদন করেন।

ভূক্তভোগি মো: খোকন আলীর আবেদনের সূত্রে জানা যায় আবু হানিফ গাভী পালন প্রকল্পে ১২,৫০০/= টাকা জমা করলে দ্বিগুন মূল্যেও ২৫,০০০/= টাকার প্রতিশ্রুতি প্রদান করেন। টাকা নেওয়ার পর উধাও হয়ে যান। নিরুপায় হয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন।

পাবনা জেলা সমাজ সেবা কার্যলয়ের উপপরিচালক রাশেদুল কবীর জানান পাবনা জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিষয়টি আমাদের কাছে তদন্ত করতে বললে আমরা তদন্ত করে জেলা প্রশাসকের কার্যালয়ে তদন্ত রিপোর্ট জমা দিয়েছি। সেখানে প্রতারণার প্রাথমিক সতত্য পাওয়া গিয়েছে বলেও তিনি জানান।

আজমপুর শ্রমজীবি উন্নয়ন উন্নয়ন সংস্থা (আসস) এর নির্বাহী পরিচালক আবু হানিফের বিরুদ্ধে বিভিন্ন সময় প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগের বিষয়টি উক্ত এলাকার বিভিন্ন মাধ্যম নিশ্চিত করেছে ।

আজমপুর শ্রমজীবি উন্নয়ন উন্নয়ন সংস্থা (আসস) এর নির্বাহী পরিচালক আবু হানিফের রাজনৈতিক বিষয়ে এলাকায় খোঁজ নিয়ে জানা যায় তিনি জামায়াত ইসলাম, বিএনপি ও বর্তমানে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের সাথে সখ্যতা রয়েছে। মোট কথা যখন যে দল ক্ষমতায় সে দলের সাথে থেকে সাধারণ মানুষের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে।

ভূক্তভোগি মো: খোকন আলী আবু হানিফের কাছ টাকা ফেরত সহ বিচার দাবী করে বলেন এমন প্রতারকের শাস্তি হওয়া দরকার।
নাম প্রকাশ না করার স্বার্থে একজন এনজিও উন্নয়ন কর্মী বলেন আবু হানিফ হলো আন্তর্জাতিক মানের একজন প্রতারক।

আজমপুর শ্রমজীবি উন্নয়ন উন্নয়ন সংস্থা (আসস) এর নির্বাহী পরিচালক আবু হানিফ অভিযোগ স্বীকার করে বলেন অনেকের টাকা পরিশোধ করে দিয়েছি। ২০০৮ সালে নির্বাচন পর্যবেক্ষক হিসেবে কাজ করেছি, অভিজ্ঞতার আলোকেই এবার দায়িত্ব পেয়েছি ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.