পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ‘খন্দকার আজিজুল হক আরজু’র রাজনৈতিক জীবন

0

পাবনা প্রতিনিধি: আগামী ১৯ ফেব্রুয়ারি ২০২২ অনুষ্ঠিত হবে বাংলাদেশ আওয়ামী লীগ পাবনা জেলা শাখার সম্মেলন। উক্ত সম্মেলনে এবার সভাপতি প্রার্থী হিসাবে আছেন, পাবনা-০২ নির্বাচনী এলাকার সাবেক সংসদ ও পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব খন্দকার আজিজুল হক আরজু।

খন্দকার আজিজুল হক আরজু ১৯৫৮ সালের ৭ এপ্রিল পাবনা’র বেড়া উপজেলার নাটিয়াবাড়ির রাজনারায়ণপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি ব্যবসায় স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্বর থেকে বেড়ে ওঠা খন্দকার আজিজুল হক আরজু ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে সম্পৃক্ত। পেশায় ব্যবসায়ী হলেও তিনি একজন দক্ষ সংগঠক ও রাজনীতিবিদ। বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের আদর্শে ও জাতীয় চার নেতার নীতিতে অনুপ্রাণিত খন্দকার আজিজুল হক আরজু।

তারই পরিপ্রেক্ষিতে তিনি বেড়া উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান এবং ২০১৪ সালের সাধারণ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন। এছাড়াও তিনি নগরবাড়ি বণিক সমিতির সম্মানিত সভাপতি পদে সততার সাথে দায়িত্ব পালন করে আসছেন। রাজনীতি ছাড়াও তিনি সামাজিক, সাংস্কৃতিক ধর্মীয় ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

পাবনা জেলা আওয়ামী লীগের রাজনীতিতে তৃণমূলের নেতৃত্বের চাওয়া-পাওয়া ও আস্থার প্রতীক হয়ে উঠেছেন খন্দকার আজিজুল হক আরজু। তিনি কতটা দেশপ্রেমিক তার প্রমাণিক দলিল হিসাবে রয়েছে “শেকড় থেকে শিখরে” শিরোনামে হাজার বছরের বাঙ্গালী ঐতিহ্য ও সংস্কৃতি সম্পৃদ্ধ বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মাণ করেছেন তার ব্যক্তিগত অর্থায়নে পাবনা’র নগরবাড়ি এলাকায়।

এছাড়া সংসদ সদস্যর দায়িত্ব থেকে করেছেন নানা মুখি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন। যার সুফল ভোগ করছেন পাবনা’র (সুজানগর-বেড়া আংশিক) ০২ আসনের এলাকার মানুষেরা। ফলশ্রুতিতে তৃণমূল দলীয় নেতাকর্মী ও সমর্থকদের প্রত্যাশা খন্দকার আজিজুল হক আরজুকে তারা পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দেখতে চান।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.