মহেশখালী-বদরখালী হয়ে প্রবেশ করছে ইয়াবা, সাধারণ মানুষকে ইয়াবা ব্যবসায়ী বলে ফেসবুকে অপপ্রচার

0

উপকূলীয় প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ থেকে সাগর পথে আসা ইয়াবা বদরখালী নৌ-চ্যানেলে খালাস হচ্ছে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে। কয়েক দিন পর পর ধরা পড়ছে ইয়াবার চালান। চালানের সঙ্গে ধরা পড়ছে বাহকও। কিন্তু বাহক ধরা পড়লেও মূল হোতারা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। ফলে কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না ইয়াবা চোরাচালান। এখন সড়কের পাশাপাশি নৌ পথেও পাচার হচ্ছে ইয়াবা। মিয়ানমার টেকনাফ সীমান্ত থেকে নৌ চ্যানেল দিয়ে ট্রলারে করে আসা ইয়াবা খালাস হচ্ছে মহেশখালী- বদরখালী উপকূলে। ছোট খাটোও ইয়াবা কারবারি প্রায় সময় আটক ও হচ্ছে। এ সুযোগে কিছু সুযোগ সন্ধানী গড়ফাদার ও চাঁদাবাজ প্রকৃতির মানুষ সাধারণ মানুষকে ইয়াবা ব্যবসায়ী বলে পুলিশের খাতায় ফাঁসিয়ে দিতে ফেসবুকে ছবি ভাইরাল করছে রীতিমত।

নির্ভরযোগ্য কোন তথ্য না থাকায় এটি অপপ্রচার বলে মনে করছেন সুশিল সমাজের লোকজন। জানাগেছে, উপজেলার বদরখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ড পূর্ব পুকুরিয়া পাড়া গ্রামের বাসিন্দা তরকারী ব্যবসায়ী মৃত বদিউল আলমের পুত্র সাবেক ইউনিয়ন পরিষদের চৌকিদার মোহাম্মদ আব্বাস (প্রকাশ চৌকিদার আব্বাস) প্রতিদিনের মত নিজের মাছ- তরকারী ব্যবসার টাকা নিয়ে বাড়ী ফেরার পথে আগে থেকে উৎপেতে থাকা স্থানিয় বদরখালীর ৬/৭ জনের পেশাদার ছিনতাইকারী গত ২৮ মার্চ রাত ৮ টার সময় বদরখালী বাজারের আল আমিন হোটেল ব্যবসার হিসেব নিকাশ করার সময় জরুরী কথা আছে বলে হোটেলের পিছনে নিয়ে গিয়ে ধারালে ছোরা দিয়ে জিম্মি রেখে তাকে মারধর করে নগদ টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নেয়। বিষয়টি ভোক্তভোগি আব্বাস বাদী হয়ে ৬ জন চাঁদাবাজ সন্ত্রাসীর নাম উল্লেখ করে গত ৩১ মার্চ চকরিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছে। যেটি বর্তমানে তদন্তধীন রয়েছে।

ভোক্তভোগি আব্বাস উদ্দিন জানান, থানায় এজাহার দায়ের করার পর ওই সব সন্ত্রাসীরা নিজেদের নিরাপদ রাখতে সু-কৌশলে আমাকে ইয়াবা ব্যবসায়ী সাজাতে একটি হ-য-ব-র-ল অড়িও রেকর্ড ফেসবুকে ফোষ্ট করে জনগন ও প্রশাসনের মাঝে বিভ্রান্তি ছড়াতে মরিয়া হয়ে মিশনে নেমেছে। যেটির কোন সঠিক তথ্য প্রমান নাই। এর ধারা প্রতিমান হয় যে এটি ভিত্তিহীন মনগড়া একটি কথা প্রচার করে আমার মানসম্মান ক্ষুন্ন করার মিশনে নেমেছে ওই চাঁদাবাজরা। তিনি ঐসব খারাপ ব্যবসার জড়িত নই বলে দাবি করেছেন। বর্তমানে ঐসব চাঁদাবাজদের হুমকি দমকিতে তিনিসহ তার পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছে বলে জানিয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.