গাংনী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের বহুল আলোচিত অফিস সহকারি লিটনের বদলি , জনমনে নিরব উল্লাস

0

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহুল আলোচিত প্রধান সহকারি কাম হিসাব রক্ষক আসাদুল ইসলাম (লিটন) এর বদলি হয়েছে। মঙ্গলবার (২০ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর তাকে একই পদে মাগুরার মহাম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলির আদেশ দেয়। দীর্ঘদিন ধরে গাংনী হাসপাতালে কর্মরত থাকাকালীন নানা কাজে আলোচিত ও সমালোচিত লিটনের বদলি হওয়ায় স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্ঠদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন হাসপাতালের স্টাফসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা: শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, প্রশাসনিক কারনে তাকে বদলি করা হয়েছে। আদেশ জারির তিন কর্মদিবসের মধ্যে তাকে ছাড়পত্র গ্রহণ করতে হবে। অন্যথায় চার কর্মদিবস হতে সরাসির অব্যহতি পেয়েছেন বলে গণ্য হবে। সরকারি এ আদেশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আহমেদ রায়হান শরীফ। গাংনী হাসপাতাল সুত্রে জানা গেছে, আসাদুল ইসলাম লিটন কর্মজীবনে দীর্ঘ সময় ধরে নিজের এলাকা গাংনী হাসপাতালে চাকুরি করে আসছেন। স্থানীয় ও রাজনৈতিক শক্তির অপব্যবহারের সুযোগে তিনি হাসপাতালের নানা অনিয়ম করেও পার পেয়ে গেছেন বার বার।

কয়েক বছর আগে তার বদলি হলেও আবারও নানা তদবিরে গাংনীতে ফিরে আসেন। শুরু করেন আগের মতই কর্মকাণ্ড। ক্ষমতার অপব্যবহারে হিসাব রক্ষক পদে জনবল থাকলেও সে নিজেই দ্বায়িত্ব পালন করতেন এবং হিসাব রক্ষক ছিলো নামে মাত্র পুতুল হয়ে বসে থাকতো। তবুও তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতেও ভয় পেয়েছেন কর্তৃপক্ষ। ব্যবস্থা নিতে গেলেই দায়িত্বশীল কর্মকর্তাকে নানাভাবে হেনস্ত হতে হয়েছে বলে অভিযোগ রয়েছে। তাই প্রশাসনিক বদলি হওয়ায় স্বস্তি নেমে এসেছে হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে। তারা স্বাস্থ্য অধিদপ্তর, সিভিল সার্জনসহ সংশ্লিষ্ঠ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.