সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে পাবনায় মানববন্ধন

0

পাবনা প্রতিনিধি : প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে আক্রোশমূলক ভাবে হেনস্থা, শারীরিক ভাবে নির্যাতন ও হয়রানীমূলক মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারসহ দোষী ব্যক্তিদের শাস্তির দাবীতে পাবনায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

পাবনা প্রেসক্লাব, রিপোটার্স ইউনিটি, প্রথম আলো বন্ধু সভাসহ নানা সংগঠন লাগাতার কর্মসূচীর দ্বিতীয় দিন বুধবার দুপুর বারোটায় শহরের আব্দুল হামিদ রোডে প্রেসক্লাবের সামনে এই আয়োজন করে। 
পাবনা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রভাষক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মির্জা আজাদ,  সহসভাপতি শহীদুর রহমান শহীদ, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সাংবাদিক আব্দুল হামিদ খান প্রমুখ। এ সময় পাবনায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিসহ সুুুশীল সমাজের নানা শ্রেণি-পেশার মানুুুষ অংশ নেন।
মানববন্ধনে বক্তারা দাবী করেন, খুব দ্রুত সময়ের মধ্যে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তিসহ তার উপরে হয়রানীমূলক মিথ্যা অভিযোগ প্রত্যাহারসহ এই ঘটনার মূল নায়ক স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসাকে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে শাস্তি প্রদানের জন্য রাষ্ট্রের নিয়ন্ত্রকদের কাছে জোড়ালা আহবান জানান। একই সাথে আইসিটি কালো আইন বাতিল করার দাবী জানানো হয়। সরকার এই আইন করার সময়ে গণমাধ্যমের উপর এর প্রভাব পড়বেনা এমন আশ্বাস দিলেও কার্যত তা অন্ধকারের নিমজ্জিত রয়েছে। যা গণমাধ্যমের স্বাধীন মতপ্রকাশের সবচেয়ে বড় বাঁধা।
গনমাধ্যম কর্মিরা বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি না দেয়া হলে আরও বৃহত্তর কর্মসূচি দেয়া হবে। বৃহস্পতিবার একই দাবীতে পাবনা প্রেসক্লাবের সামনে প্রতীকী অনশন করবেন গণমাধ্যম কর্মিরা।
আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.