সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও কারাগারে পাঠানোর ঘটনায় আনোয়ারা প্রেস ক্লাবের নিন্দা

0

আনোয়ারা প্রতিনিধি : দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনকালে সচিবালয়ে হেনস্তা এবং তার বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে আনোয়ারা প্রেস ক্লাব। প্রেস ক্লাবের সভাপতি আবদুল নুর চৌধুরী ও সাধারণ সম্পাদক এস এম সালাহ্উদ্দীন বুধবার এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে প্রেস ক্লাবের নেতৃদ্বয় বলেন, রোজিনা বেশ কিছুদিন থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কিছু অনিয়ম ও দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করে আসছিলেন। যে কারণে মন্ত্রণালয়ের বেশ কিছু দুর্নীতিগ্রস্ত কর্মকর্তা তার উপর ক্ষুদ্ধ ছিল। গত সোমবার ১৭/০৫/২০২১ নিয়মিত সংবাদ সংগ্রহের কাজে সচিবালয়ে গেলে ওইসব কর্মকর্তারা তাকে প্রায় ৬ ঘন্টা আটকে রেখে হেনস্তা করে। পরবর্তীতে তাকে পুলিশের নিয়ন্ত্রণে দেয়া হয়। সাংবাদিক রোজিনার মতো একজন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এই ধরণের আচরণ মুক্ত সাংবাদিকতা ও সংবাদ-মাধ্যমের স্বাধীনতার জন্য বড় বাঁধা।

আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে মামলার শুনানি না করে কারাগারে পাঠানোর ক্ষোভ প্রকাশ করছি। অবিলম্বে রোজিনা ইসলামকে নি:শর্ত মুক্তি, মামলা প্রত্যাহার এবং তার উপর নির্যাতনের ঘটনায় জড়িত সংশ্লিষ্ট কর্মকর্তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি।

এ ছাড়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সহ-সভাপতি মোঃ বদরুল হক , যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইমরানুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এনামুল হক নাবিদ, অর্থ সম্পাদক ওসমান গণি, অফিস ও দপ্তর সম্পাদক ফরহাদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাবেদুল ইসলাম, পাঠাগার সম্পাদক রিয়াদ হোসেন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক জাহিদ হাসান হৃদয়, সমাজসেবা সম্পাদক এম এইচ ইমরান চৌধুরী, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন , মোঃ খোরশেদ, ওমর ফারুক, এস মঈন উদ্দিন, মোঃ রবিন, কে এম হাছান, মোহাম্মদ আলী মোঃ আরমান, শেখ আব্দুল্লাহ, মোঃ জামশেদ, মোঃ আলবীন এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.