চাটমোহরে কিস্তির টাকা না দেয়ায় দুইজনকে মারধরের অভিযোগ

0

পাবনা প্রতিনিধি : ব্যবসায় স্বচ্ছলতা ফেরানোর আশায় এক বছর আগে বেসরকারি সংস্থা প্রোগ্রাম ফর কমিউনিটি ডেভেলপমেন্ট (পিসিডি) থেকে ঋণ নিয়েছিলেন ব্যবসায়ী জাহিদুল ইসলাম (৩৫)। করোনা সংকটে ব্যবসায় মন্দার কারণে কয়েকটি কিস্তি দিতে পারেননি তিনি। আর সেই কিস্তির টাকা আদায় করতে ওই ব্যবসায়ী এবং তার ভাই শাহিদুল ইসলাম (৩০) কে পিটিয়ে জখম করেছেন এনজিওর ব্যবস্থাপক ও তার সহযোগীরা।

বুধবার (২৬ মে) সকাল দশটার দিকে পাবনার চাটমোহর উপজেলার রেলবাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

অভিযোগে জানা গেছে, এক বছর আগে চাটমোহরস্থ বেসরকারি সংস্থা প্রোগ্রাম ফর কমিউনিটি ডেভেলপমেন্ট (পিসিডি) থেকে চার লাখ টাকা ঋণ নিয়েছিলেন উপজেলার অমৃতকুন্ডা গ্রামের মৃত আকবর আলীর ছেলে চাউল ব্যবসায়ী জাহিদুল ইসলাম (৩৫)। ১৮ মাসে ১৮টি কিস্তিতে ঋণ পরিশোধ করার কথা। চাটমোহর রেলস্টেশনের দক্ষিণে সিএনজি স্টেশন মোড়ে রয়েছে তার ব্যবসা প্রতিষ্ঠান। ইতিমধ্যে নিয়মিত কিস্তি পরিশোধ করে আসছিলেন জাহিদুল। তবে করোনা সংকটে লকডাউনের কারণে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ২/৩ টি কিস্তি বকেয়া পড়ে যায়। ব্যবসা চালু হলে কিস্তি পরিশোধ করবেন বলে পিসিডির ব্যবস্থাপক আইয়ুব আলীকে জানান তিনি।

এর মাঝে বুধবার সকালে ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে পিসিডির ব্যবস্থাপক আইয়ুব আলী ও পিসিডির মালিক শফিকুল আলম ভাতিজা হাসান, সোহেল সহ কয়েকজন জাহিদুলকে কিস্তির টাকা পরিশোধ করতে বলেন। করোনায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ায় তিনি কিছুদিনের মধ্যে টাকা পরিশোধ করার কথা জানান। কিন্তু তারা সেটি না মেনে অকথ্য ভাষায় গালিগালাজ এক পর্যায়ে ব্যবসায়ী জাহিদুলকে কাঠের বাটাম দিয়ে এলোপাথারী মারধর করেন পিসিডির ব্যবস্থাপক সহ অন্যরা। এ সময় জাহিদুলের ছোট ভাই শাহিদুল তাকে রক্ষা করতে গেলে তাকেও বেধরক মারপিট করে মাথা ফাটিয়ে দেয় আইয়ুব, হাসান গং। পরে আশপাশের লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত দুই ভাইকে চাটমোহর হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

পরে এ ঘটনার আইনগত ব্যবস্থা চেয়ে ব্যবসায়ী জাহিদুল ইসলাম বাদি হয়ে চাটমোহর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, এ ঘটনায় দুই পক্ষ থানায় দু’টি আলাদা অভিযোগ দিয়েছে। অভিযোগ পাবার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগের বিষয়ে বেসরকারি সংস্থা প্রোগ্রাম ফর কমিউনিটি ডেভেলপমেন্ট (পিসিডি)’র ব্যবস্থাপক আইয়ুব আলী জানান, আমরা টাকা চাইতে গেছি, এটাই আমাদের অপরাধ। উল্টো তারাই আমাদেরকে মারছেন। আমাদের লোকও আহত হয়েছে। থানায় অভিযোগও দিয়েছি আমরা। আপনি আমাদের নির্বাহী পরিচালকের সাথে কথা বলেন।

সংস্থার নির্বাহী পরিচালক আলহাজ¦ শফিকুল আলম জানান, আমি যতদূর জানি ছেলেটি আমাদের গ্রামের। সে ঋণ নিয়ে দীর্ঘদিন প্রায় ২ বছর হলো কিস্তি দেয় না। তবে আজকে মারামারির বিষয়টি আমি বিষয়টি জানি না। দেখি, খোঁজ নিয়ে জেনে নেই। পরে আপনার সাথে কথা বলবো।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.