সুন্দর পরিবেশ গড়তে বৃক্ষরোপনের কোন বিকল্প নাই -এমপি গোলাম ফারুক প্রিন্স

0

পাবনা প্রতিনিধি : পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সদর-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় ও সুন্দর পরিবেশ গড়তে বৃক্ষরোপনের বিকল্প নাই।

বৃক্ষরোপন করে সঠিক পরিচর্যা করলে এই বৃক্ষের মাধ্যমে অনেক উপকার পাওয়া যায়। আমরা সবাই জানি গাছ আমাদের অক্সিজেন দেয়। আর পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তাই সবাইকে বেশি বেশি বৃক্ষরোপন করতে হবে।

শনিবার ০৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষপ্রেমী কামাল হোসেনের ব্যক্তিগত উদ্যোগে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা’র সহযোগিতায় উপজেলা চত্বরে বৃক্ষরোপন শেষে এ সব কথা বলেন এমপি প্রিন্স।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ একটি অসাম্প্রদায়িকতার চেতনা নিয়ে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। কাজেই আমরা বেঁচে থাকার প্রয়োজনে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রত্যেকের বাড়ী, স্কুল কলেজ, মাদ্রাসা, অফিস আদালতের আঙ্গিনায় বেশি করে ফলজ ও ঔষধী গাছ লাগানোর জন্য দেশের সকল স্তরের মানুষকে আহ্বান জানান তিনি।

এসময় উপজেলা ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মোঃ মাহমুদুল ইসলাম প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সোহেল হাসান শাহিন, উপজেলা কৃষি কর্মকর্তা হাসান রশিদ হুসাইনী,উপজেলা মৎস কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল করিম।

এবং এডিডিপি’র উপজেলা কর্মকর্তা রনি আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ সম্পাদক হিরোক,পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি সহ আরো অনেকেই।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.