কাপ্তাইয়ে ভুমিহীন-গৃহহীন ৩৫ পরিবারকে জমি ও ঘর প্রদান করলেন প্রধানমন্ত্রী

0

মাহফুজ আলম , কাপ্তাই ( রাঙামাটি)থেকে : রাঙ্গামাটি কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে দেওয়া ৩৫ টি পরিবার জমি ও ঘর পেলেন কাপ্তাইয়ের ভূমিহীন – গৃহহীন অসহায় পরিবাররা। মুজিবর্ষ উপলক্ষে দেশের বিভিন্ন উপজেলার মত কাপ্তাই উপজেলায়ও প্রধান মন্ত্রী শেখ হাসিনা জমিও ঘর উপহার দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার(২০ জুন) ১১টা ভিডিও কনফারেন্স মাধ্যমে প্রধানমন্ত্রী ঘর বিতরণের উদ্ধোধনের পর স্থানীয় জনপ্রতিনিধি এবং নানা শ্রেণী মানুষের উপস্থিতিতে উপজেলা প্রশাসন পক্ষ থেকে মিলনায়তনে ভূমিহীন পরিবারে সদস্যদের জমি দলিল ও ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে উপকারভোগিদের

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন প্রান্ত হতে সারাদেশে যুক্ত হবার পর কাপ্তাইয়ের উপকারভোগীদের হাতে ঘরগুলোর চাবি এবং দলিল আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান । এইসময় রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী,রাঙামাটি জেলা পরিষদ সদস্য দিপ্তীময় তালুকদার, কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মইনুল হোসেন চৌধুরী , কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, এলজিইডি প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী সাংবাদিক মাহফুজ আলম. রিপন মারমা. কবীরুর ইসলাম সহ পাঁচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা এবং নানা শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান জানান, সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে নির্মিত ৩০ টি ঘরের জন্য গড় প্রতি ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা এবং ৫ টি ঘরের নির্মান কাজে ব্যয় হয়েছে গড় প্রতি ১ লাখ ৯০ হাজার টাকা। মোট ৩৫ টি ঘরের মধ্যে রাইখালী ইউপিতে ১১ টি, চিৎমরম ইউপিতে ১৩ টি, কাপ্তাই ইউপিতে ১ টি এবং ওয়াগ্গা ইউপিতে ১০ টি ঘর পেলেন ভূমিহীন ও গৃহহীন পরিবার। উল্লেখ্য যে, ভার্চুয়াল প্রোগ্রাম শেষে ঘর পাওয়া প্রতিটি পরিবারকে কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি ডাল এবং ঘরের পাশে লাগানোর জন্য ২ টি গাছের চারা প্রদান করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.