যে কারণে আবুল হাসনাত উজ্জ্বল নগরকান্দা উপজেলা ছাত্রলীগের সভাপতি হওয়ার যোগ্য

0

ফরিদপুর জেলা প্রতিনিধি : আবুল হাসনাত উজ্জ্বল স্কুল জীবন থেকে ছাত্রলীগের সাথে সম্পৃক্ত আওয়ামী লীগ এর দূর সময়ের ছাত্রলীগের একজন রাজ পথের লড়াকু সৈনিক ও মামলা হামলার শিকার। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে কাইচাইল ইউনিয়ন আওয়ামী লীগের সহযোগী হিসেবে কাইচাইল ইউনিয়ন ছাত্রলীগের নেতৃত্বে ছিলেন।

২০১২ থেকে ২০১৯ সাল টানা ৮ বছর পর্যন্ত সরকারি নগরকান্দা মহাবিদ্যালয় নিয়মিত ছাত্র থাকালীন কলেজ ছাত্রলীগের কাজ করেছেন এবং এসয় উক্ত কলেজের সাধারণ ছাত্র/ছাত্রীর দাবি আদায়ের আন্দোলন সংগ্রাম করতে গিয়ে কলেজ থেকে বার বার বহিষ্কারের ষড়যন্ত্রের শিকার হন। এসময় তিনি কলেজের নানা সমস্যা কথা নগরকান্দা – সালথার মা- মাটি ও গণমানুষের নেত্রী মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী (এম,পি) ও তার কনিষ্ঠ পুত্র বিশিষ্ট রাজনীতিবিদ, জননেতা শাহদাব আকবর চৌধুরী লাবু কে জানালে তাদের আপ্রান চেষ্টায় শিক্ষক ঘাটতি পূরন সহ বিভিন্ন সমস্যা সমাধান করে থাকেন।তিনি কলেজ ছাত্র/ছাত্রী সংসদের নির্বাচিত ভিপি না হয়েও করেছেন ভিপি সমতুল্য কাজ

স্কুল- কলেজ পড়ুয়া সাধারণ ছাত্র / ছাত্রীদের কল্যাণকর কাজসহ সমাজের বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সেবায় তার রয়েছে অনেক অবদান।

২০১৩ সালে বাংলাদেশ ছাত্রলীগ নগরকান্দা উপজেলা শাখার ১নং যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন, ২০১৩ থেকে ২০২১ সাল পর্যন্ত নগরকান্দা উপজেলা ছাত্রলীগের উক্ত পদের দায়িত্ব/কর্তব্য পালন সহ নেতৃত্ব প্রদান করেছেন। এসয় সকল প্রকার নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিজয়ের লক্ষে নগরকান্দা উপজেলা ছাত্রলীগে অপরসীম ভূমিকা রেখেছেন।

২০১৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের ফরিদপুর জেলা শাখার ছাত্র সমাবেশ সফল করতে জেলা ছাত্রলীগের নির্দেশনায় আপ্রান চেষ্টা করেন।

সরকারি রাজেন্দ্র কলেজ – ছাত্র সংসদ (রুকসু) ২০১৬-২০১৭ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত কাওসার- রিয়ান – অমিত পরিষদ কে নির্বাচিত করার জন্য ফরিদপুর শহর ও নগরকান্দা উপজেলায় তার প্রচার প্রচারণা ছিলো লক্ষনীয়।

এর পর সরকারি রাজেন্দ্র কলেজ – ছাত্র সংসদ (রুকসু) নির্বাচন ২০১৭- ২০১৮ বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত প্যানেল ও ২০১৮ – ২০১৯ রুকসু নির্বাচনে ছাত্রলীগ মনোনীত মারুফ – সজল- গোপাল পরিষদ বিজয়ের লক্ষে অনুরূপ ভাবে কাজ করেছেন।

বর্তমানে তিনি সরকারি রাজেন্দ্র কলেজের সমাজকর্ম বিভাগের মাস্টার্স ১ম পর্বের নিয়মিত ছাত্র। নগরকান্দা পৌরসভার মধ্যে ৩ টি গ্রাম – মিরাকান্দা, গাংজগদি, মধ্য জগদিয়া ও কাইচাইল ইউনিয়নের মধ্যে ৬ টি গ্রাম – পাঁচ কাইচাইল, মাঝিকান্দা, কফাই বালিয়া, পোড়াদিয়া বালিয়া, বড় নাওডুবী, ছোট নাওডুবী নিয়ে তাদের ময়াল এবং পূর্ব পুরুষ হইতে ৯ টি ফুলে একই সুতায় গাঁথা একটি মালা। পূর্ব পুরুষ হইতে তারা ঐ ময়ালের মাতুব্বারী করে আসতেছেন বিধায় পৌর শহরের মধ্যে তাদের রয়েছে আদিপাত্য বিস্তার।

বর্তমানে করোনা মহামারী প্রাদুর্ভাব মোকাবিলা করতে নগরকান্দা – সালথা ও কৃষ্ণপুর গণমানুষের নেত্রী মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী (এমপি) ও তার রাজনৈতিক প্রতিনিধ বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজ সেবক, জননেতা শাহদাব আকবর চৌধুরী লাবু এর তত্ত্বাবধায়নে সবাইকে করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে ফরিদপুর জেলা ছাত্রলীগের বিপ্লবী সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ ফাহিম আহামেদ এর নির্দেশনার নগরকান্দা উপজেলায় বিভিন কর্মীসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। তৃনমূল থেকে ধীরে ধীরে উঠে আসা ছাত্রলীগের সোনালী অর্জন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.