চরযশোরদী ইউনিয়নে ডানিডা প্রকল্পের কাজে অনিয়ম

0

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দা উপজেলায় ২০২১ – ২২ অর্থবছরে চলমান ডানিডা প্রকল্পের রাস্তা নির্মানে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। জানাযায়, ডেনমার্কের অর্থায়নে ডানিডা প্রকল্পের অধীনে নগরকান্দা উপজিলায় ইউনিয়ন গুলোতে কাজ চলছে। এরই উন্নয়ন কাজের অংশ হিসাবে চরযশোরদী ইউনিয়নের রজক গ্রামেরর সড়ক নির্মান কাজ শুরু হয়।

নিয়ম অনুযায়ী সম্পূর্ন রাস্তা নির্মান কাজ নারী শ্রমিক দিয়ে সম্পন্ন হওয়ার কথা থাকলেও এই ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির সড়ক নির্মাণ করেছেন প্রকল্পে অবৈধ ভেকু মেশিন দিয়ে। এমনকি সেখানে খুজে পাওয়া যায়নি প্রকল্পের তথ্য সম্বলিত বিলবোর্ডও।

এতে সুবিধা বঞ্চিত হয়েছে এলাকার অসহায় নারী শ্রমিকেরা। এঘটনায় ফুসে উঠছে ঐ এলাকার সাধারন জনগন। কিন্তু চেয়ারম্যান ক্ষমতাসীন হওয়ায় ভয়ে কেউ মুখ খুলতে পারছেনা। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, চেয়ারম্যান সাহেব ফকির ভেকু দিয়ে পুরো রাস্তার মাটি কেটেছে। এমনকি রাস্তার পাশের ফসলি জমির ক্ষতি করেছে। আমরা সাধারন জনগন ইচ্ছা থাকলেও কোন প্রতিবাদ করতে পারিনা। এসময় তারা সরকারের কাছে এর সঠিক বিচার দাবি করেন।

তবে খোজ নিয়ে জানা গেছে, এই উপজেলায় ডানিডা প্রকল্প বাস্তবায়ন কাজে কোনো নিয়মনীতি মানছেন না প্রকল্প সংশ্লিষ্টরা। বরাদ্দের টাকা বাগিয়ে নিতেই ভেকু ব্যবহার করছেন তারা। এ ব্যাপারে চেয়ারম্যান সাহেব ফকির বিডি২৪ভিউজ কে বলেন, আমি নতুন চেয়ারম্যান হয়েছি এ প্রকল্পের ব্যাপারে আমি কিছুই জানি না। ভেকু দিয়ে মাটি কাটা হয়েছে কিনা তাও জানিনা। এসময় তিনি সাংবাদিককে প্রশ্ন করে বলেন কাজ দেখতে প্রকল্পের কাছে যাওয়া লাগে নাকি। আমার সাথে সরাসরি কথা বললেই তো হয়।

উপজেলা প্রকৌশলী মোশাররফ হোসেন বলেন, এই প্রকল্পে ভেকু ব্যবহার করার কথা না। তবে ভেকু ব্যবহার করে থাকলে আমার জানা নেই, আমি বিষয়টি খোজ নিয়ে দেখছি।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.