লোকালয়ে বেড়িয়ে আসলো অজগর সাপ

0

তিমির বনিক, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার লোকালয়ে বেরিয়ে আসা প্রায় ৬ ফুট লম্বা অজগর সাপকে আটক করেছে গ্রামবাসী। পরে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে অবগত করলে তারা অজগরটিকে উদ্ধার করে রাতে লাউয়াছড়ায় রেসকিউ সেন্টারে নিয়ে আসেন।

শুক্রবার (১৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলার ইসলামপুর ইউপি টিলাবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার ইসলামপুর ইউপি টিলাবাজার এলাকার নির্মল কুমার সিংহ তার জমির ধান কাটতে গিয়ে বিকাল ৫টায় বিশাল আয়তনের অজগর সাপটি দেখতে পান। পরে গ্রামের লোকজনকে সাথে নিয়ে অজগরটিকে আটক করে একটি বস্তার ভিতরে বন্ধী করে রাখেন। আটককৃত অজগর সাপটি উদ্ধার করার জন্য স্থানীয়রা বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষন বিভাগকে জানানো হয়।

পরে রাতে লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলামের নেতৃত্বে একটি টিম টিলাবাজারের বটতলা এলাকায় গিয়ে গ্রামেবাসীর হাতে বস্তাবন্দি অবস্থায় আটক অজগরটি উদ্ধার করে নিয়ে আসেন। বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগের লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম অজগর উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, অজগর সাপটি উদ্ধার করা হয়েছে। বর্তমানে সাপটিকে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে পর্যবেক্ষনে রাখা হয়েছে। সুস্থ দেখা গেলে লাউয়াছড়া জাতীয় উদ্যান বনে অবমুক্ত করা হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.