মৌলভীবাজারে বঙ্গবন্ধু ম্যুরালে প্রশাসন ও গণমানুষের শ্রদ্ধা

0

তিমির বনিক, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : মৌলভীবাজারে বিনম্র শ্রদ্ধায় পালিত হয়েছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণের পাশে বঙ্গবন্ধু মুর‍্যালে শ্রদ্ধা জানায় প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাগণ, রাজনীতিবীদ, জনপ্রতিনিধি, সাংবাদিকগণ, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।

আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। এই দিনে ১৯৭৫ সালে ধানমন্ডির ৩২ নম্বরে ঘটেছিল ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ড। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অন্যান্য সদস্য ও ঐ সময় ৩২ নম্বরে থাকা সকল আত্মীয়-স্বজনও রেহাই পাননি বুলেট থেকে। বঙ্গবন্ধুর ছেলে ছোট শিশু রাসেলকেও খুনীরা হত্যা করে সেইদিন। রক্তে রঞ্জিত হয় বাড়ির মেঝে ও সিড়িপথ। রোববার (১৫ আগস্ট) সকাল ৯টায় বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পন শুরু হয়। জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নেতৃত্বে শ্রদ্ধা জানায় জেলা প্রশাসন। এসময় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসকগণ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন।

পরে শ্রদ্ধাঞ্জলী দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র মো. ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, জেলা আওয়ামী সহ সভাপতি আজমল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আকবর আলী, সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার শোয়েব, মৌলভীবাজার প্রেসক্লাব।

বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করে মৌলভীবাজার সরকারি কলেজ, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, জেলা সেচ্ছাসেবক লীগ, জেলা কৃষক লীগ, তাঁতিলীগ, মৌলভীবাজার রেড ক্রিসেন্ট, জেলা শিল্পকলা একাডেমি, জেলা শিশু একাডেমি, মৌলভীবাজার ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা), জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।শ্রদ্ধা জানান মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব, মৌলভীবাজার প্রেসক্লাব।
এছাড়াও শ্রদ্ধা জ্ঞাপন করেন জেলা যুবলীগ সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল করিম সুমন, জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহবুব আলম।

বঙ্গব্ধু শেখ মুজিবুর রহমানের স্বপরিবারে মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলার সকল মসজিদ, মন্দির, গীর্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। এ জন্য ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারি পরিচালককে অনুরোধ জানানো হয়েছে। এছাড়াও বিশেষ প্রার্থনা ছাড়াও মৌলভীবাজার জেলার আশ্রয়ণ প্রকল্পগুলোতে আয়োজন হবে দোয়া ও মিলাদ মাহফিলের।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.