মাদরাসায় না আসায় শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

0

পাবনা প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় সাব্বির বিশ্বাস (১২) নামের এক শিশু শিক্ষার্থীকে পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ রাকিবুল ইসলাম রাজিবের বিরুদ্ধে। মাদরাসায় অনুপস্থিত থাকার অভিযোগে তাঁকে পিটানো হয়।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে উপজেলার রাঙ্গালিয়া গ্রামের আল হেরা নূরানী স্কুল এন্ড হাফিজিয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে। নির্যাতিত ওই মাদরাসা শিক্ষার্থী উপজেলার কাশিপুর গ্রামের খোকন বিশ্বাসের ছেলে। আহত শিশুটিকে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় তাঁর পিতা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সাব্বির বিশ্বাস তাঁদের বাড়ির পাশের রাঙ্গালিয়া আল-হেরা নূরানী স্কুল এন্ড হাফিজিয়া মাদ্রাসায় হেফজ শাখার শিক্ষার্থী । ঘটনার আগেরদিন বুধবার দুপুরে মাদরাসা থেকে বাড়িতে খেতে গিয়ে ওই দিন আর মাদরাসায় যাওয়া হয়নি তাঁর। পরদিন বৃহস্পতিবার সকালে সাব্বিরকে তাঁর পিতা মাদরাসায় রেখে আসেন। তাঁর কিছুসময় পর অভিযুক্ত ওই প্রধান শিক্ষক তাকে মাদরাসায় অনুপস্থিত থাকার অভিযোগে বাঁশের কঞ্চি দিয়ে পিঠে ও পায়ের তালুসহ শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে জখম করে। এতে শিশুটি মাদরাসা থেকে বাড়িতে গিয়ে ঘটনাটি তাঁর বাবা-মাকে জানায় । পরে শিশুটির বাবা এ ঘটনার বিচার দাবি করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

শিশুটির পিতা খোকন বিশ্বাস বলেন, ওই শিক্ষক তাঁর ছেলেকে নির্দয়ভাবে পিটিয়েছেন। তিনি তাঁর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ অভিযোগের বিষয়ে কথা বলতে অভিযুক্ত প্রধান শিক্ষক রাকিবুল ইসলাম রাজিবের মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, তিনি একটি লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। তবে লিখিত কোন অভিযোগ পাননি। লিখিত অভিযোগ পেলে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.