নিজের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন আ’লীগ নেতা মিন্টু

0

পাবনা প্রতিনিধি : নিজের বিরুদ্ধে প্রকাশিত একটি সংবাদের প্রতিবাদ জানিয়েছেন পাবনার ঈশ্বরদীর পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু। রোববার রাতে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ প্রতিবাদ জানান।

‘বিএনপি নেতাদের নিয়ে শেখ হাসিনাকে হত্যাচেষ্টায় দন্ডিতদের স্মরণ করে আওয়ামী লীগ নেতার বৃক্ষরোপণ’ শিরোনামে একটি সংবাদ ২২ আগস্ট বিভিন্ন দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়।

সংবাদ সম্মেলনে আবুল কালাম আজাদ মিন্টু বলেন, আমরা সবসময় বস্তুনিষ্ঠ সংবাদ সাংবাদিকদের নিকট আশা করি। ফেসবুকের উপর নির্ভর করে আমাকে জড়িয়ে যে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে তা সঠিক নয়। নিন্দনীয় এ ঘটনার প্রতিবাদ জানাই। মুলত আমি রাজনৈতিক নোংড়া প্রতিহিংসার শিকার হয়েছি।

সাবেক মেয়র মিন্টু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা “বাংলাদেশ সবুজায়ন” করার লক্ষ্যে মুজিব শতবর্ষে সারাদেশে গাছ লাগানোর আহবান জানিয়েছেন। তারই অংশ হিসেবে ঈশ্বরদী পূর্বটেংরী বালিকা উচ্চ বিদ্যালয়ে গত ১৯ আগস্ট স্কুলের প্রধান শিক্ষক জোমসেদ আলী স্কুলে গাছ লাগানোর জন্য আমাকে ফোন দেন। পরবর্তিতে সরোয়ারুজ্জামান মনা বিশ্বাস আমাকে গাছ লাগানোর সময় উপস্থিত থাকার জন্য অনুরোধ করেন। আমি এই স্কুলের সভাপতি হিসেবে স্কুল প্রাঙ্গণে গাছ লাগানোর আমন্ত্রণ পেয়ে ২০ আগষ্ট উপস্থিত হই। একই স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য সাবেক সরকারি কর্মচারী মনা বিশ্বাস, স্কুলের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকবৃন্দ ও স্কুলের নিকটতম প্রতিবেশী রফিকুল ইসলাম নয়ন এ সময় উপস্থিত ছিলেন।

তিনি বলেন, গাছ লাগানোর মতো ভালো কাজের বিষয়টিকে কেন্দ্র করে আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতেই স্বার্থান্বেষী গোষ্ঠী বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এ নিয়ে রাজনীতি করার কোন সুযোগ নেই। এটি কোন দলীয় কার্যক্রমও ছিলো না। দন্ডপ্রাপ্ত আসামীদের কারামুক্তি কামনা বা স্মরণ করে গাছ লাগানোর ঘটনা কখনও শুনিনি এবং ওইদিনও সে ধরণের ঘটনা ঘটেনি। অথচ সেই বিষয়টিকেই কেন্দ্র করে অপপ্রচার চালানো হয়েছে।

তিনি বলেন, আমি শেখ হাসিনার ট্রেনবহরে হামলা মামলার একজন অন্যতম স্বাক্ষী। আমাদের প্রত্যক্ষ স্বাক্ষ্য ও প্রচেষ্টার কারণে আজ ট্রেনে হামলাকরীরা জেলে সাজাভোগ করছে।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, সলিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, সাহাপুর ইউপি চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ, দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান বকুল সরদার, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলবার হোসেন, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাসুদ রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.