প্রাকৃতিক সৌন্দর্য বিনষ্ট না করে পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের নির্দেশনা

0

মাহফুজ আলম, নিজস্ব প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২০২১-২২ অর্থবছরের জুলাই মাসের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ আগস্ট) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগমের সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুপ্রু চৌধুরীসহ মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার প্রধান, বিভিন্ন প্রকল্পের পরিচালক ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে পাহাড়ের সৌন্দর্য ঠিক রেখে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নকারী সংস্থাগুলোর মধ্যে সমন্বয় করে কাজ করতে হবে। এছাড়া তিনি কাজের গুণগতমান ঠিক রেখে অগ্রগতি শতভাগ নিশ্চিত করে যথাসময়ে কাজ শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সংস্থাপ্রধান ও প্রকল্প পরিচালকরা নিজ নিজ প্রকল্পের বাস্তবায়ন পরিকল্পনা এবং সর্বশেষ অগ্রগতি তুলে ধরেন। সভায় জানানো হয়, মন্ত্রণালয়ের অধীন সংস্থা ও প্রকল্পগুলোর গত অর্থবছরে অগ্রগতি ৯৯ শতাংশ অর্জিত হয়েছে। চলতি অর্থবছর মন্ত্রণালয়ের অধীন ২১টি উন্নয়ন প্রকল্প নেয়া হয়েছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.