দেশের অর্থনৈতিক উন্নয়নে সমবায়ের ভূমিকা রয়েছে- সমবায় দিবসে এমপি প্রিন্স

0

পাবনা প্রতিনিধি : বঙ্গবুন্ধর দর্শন,সমবায়ে উন্নয়ন এই স্লোগান নিয়ে পাবনায় পালিত হয়েছে ৫০ তম জাতীয় সমবায় দিবস। এ উপলক্ষে শনিবার জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগের আয়োজনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানের শুরুতের জাতীয় সংগীত পাঠ ও পতাকা উত্তোলন করা হয়।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আক্তারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় অফিসার মোঃ সোলাইমান বেগ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স , বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহামিনা আক্তার রেইনা। প্রধান অতিথির বক্তব্যে এমপি প্রিন্স বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন, নতুন কর্মসংস্থান সৃষ্টি ও মানুষকে স্বাবলম্বী করে তুলতে সমবায় ভূমিকা রেখে চলেছে। ক্ষুদ্র ঋণে অনেকেই সচ্ছল হয়েছে, দূর হয়েছে তাদের অভাব। বেকারত্ব কাটিয়ে স্বাবলম্বী হচ্ছে অনেক তরুণরা।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত,দারিদ্রমুক্ত সমৃদ্ধিশালী সোনার বাংলা প্রতিষ্ঠার। তিনি সমবায়ের উন্নয়নে কাজ করেছেন । বর্তমান বাংলাদেশ এগিয়ে চলছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। দেশে মাথাপিছু আয় বেড়েছে, অবকাঠামো উন্নয়নের পাশাপাশি মানুষের আত্মসামাজিক উন্নয়ন হয়েছে, দেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়, উন্নয়নশীল দেশের তালিকায় ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.