‍জীবন যুদ্ধে থেমে নেই পার্বত্য বান্দরবানের প্রতিবন্ধীরা

0

রিমন পালিত:বান্দরবান প্রতিনিধি: প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে জীবন যুদ্ধে থেমে নেই পার্বত্য বান্দরবানের প্রতিবন্ধীরা।

আর তারই ধারাবাহিকতায় আজ ১৭ নভেম্বর বুধবার সকালে উজানী পাড়া গ্রাউস কার্যালয়ে দি লেপসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আয়োজন প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।

গ্রাউসের চেয়ারপার্সন মংথোয়াইচিং মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিবন্ধী কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক জর্জ ত্রিপুরা , দি লেপসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর ইনচার্জ পি এল বম, মেডিকেল কর্মকর্তা ডাক্তার জীবক চাকমা , ডাক্তার ইয়াসিন আরাফাত, এছাড়াও সমাজসেবা , কৃষি বিভাগ, এনজিও সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন প্রতিবন্ধীদের বিভিন্ন আত্মকর্মসংস্থানমূলক প্রশিক্ষণ প্রদান করলে তারা অন্যের উপর নির্ভরশীল না হয়ে সমাজে ভালো কিছু করে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে । কারণ তারা সমাজের বোঝা নয় সমাজের একটি অংশ তাদেরকে হাতিয়ার বানানোর জন্য প্রয়োজন দক্ষ প্রশিক্ষণ ও সঠিক সিদ্ধান্ত । এছাড়া অনুষ্ঠানে অতিথিরা প্রতিবন্ধীদের নিয়ে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন এবং সমাজে প্রতিবন্ধীদের বোঝা মনে না করে তাদেরকে বিভিন্ন সাহায্য সহযোগিতা করার আহ্বান জানান ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.