মানবতার দৃষ্টান্ত হতেপার পারে কাপ্তাই ওয়াগ্গার দুলুইন্নার-বাবুল তনচংগ্যা

0

মাহফুজ আলম. কাপ্তাই : কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের মধ্যে মানবতার ফেরিওয়ালা নামে দৃষ্টান্ত হতে পারে ওয়াগ্গার ৬ নং ওয়ার্ডের দুলুইন্না গ্রামের বাসিন্দা বাবুল তনচংগ্যা। তিনি সামাজিক কর্মকাণ্ডে প্রান্তিক জনগোষ্ঠীর সুখ-দুঃখে এগিয়ে আসেন, করোনা ভাইরাস সংক্রমণ কালীন সময়ে নিন্ম আয়ের অধিকাংশ মানুষ অভাব-অনটনে থাকা অবস্থায় এলাকার অসহায় গরিব দুখী মানুষের মাঝে আর্থিক সাহায্য সহযোগিতা করাসহ অসচ্ছল পরিবারের মাঝে লেখাপড়া করার উপকরণ সামগ্রী বিতরন কাজও থেমে নেই কাঠ ব্যাবসায়ী বাবুল তনচংগ্যা কর্তৃক মানবতার সেবা।

এছাড়াও গেল দেড় বছর করোনার কারণে দৈনিক কাজ অথবা অন্যের বাড়িতে কাজ করা বন্ধ হয়ে যাওয়ায় যারা মানবেতর জীবনযাপন করছেন অনেকেই বিষয়টি অন্যের মাধ্যমে অভাবের কথা জানালে নিজ তহবিল থেকে সহযোগিতার হাত বাড়িযে দিয়েছেন ব্যাবসায়ী বাবুল তনচংগ্যা। নাম প্রকাশ না করা শর্তে এলাকার উপকার ভোগী নারী ও পুরুষরা বলেছেন দুলুইন্নার বাবুল তনচংগ্যার কাছে সাহায্যের জন্য যিনি গিয়েছেন তাকে সাহায্য সহযোগিতা দিয়ে সন্তুষ্ট করার চেষ্টার ত্রুটি কখনো দেখিনাই।

এ ব্যাপারে ওয়াগ্গা ইউনিয়নের দুলুইন্না গ্রামের বাবুল তনচংগ্যা বলেন দুর্গম এ গ্রাম থেকে কষ্ট করে লেখাপড়া করে অনার্স পাশ করেছি, তাই দায়িত্ব বোধ থেকে এলাকায় করোনা কালীন সময়ে স্বাস্থ্য বিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণসহ নিজ সাধ্য মোতাবেক খাদ্য সহায়তা থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় কারো কিছুর প্রয়োজন হলে ওই চাহিদা পুরনে আমি সথেষ্ট থেকে মানব সেবা মুলক ধারাবাহিকতায় মানবতার চাহিদার কথা বিবেচনা করেই আমি মানবিক হওয়ার চেষ্টা করে যাচ্ছি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.