হরিণাকুণ্ডে ৫০ তম বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত

0

তুষার হাবীব, হরিনাকুন্ডু (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুন্ডুতে ৫০ তম বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ২০২১ পালিত হয়েছে। একটি নতুন ভোর, নতুন সূর্য, নতুন আলো। যে আলো ছিনিয়ে আনতে যুদ্ধ করতে হয়েছে দীর্ঘ সাড়ে ৯ মাস। ৩০ লাখ শহীদের রক্তে, দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত হয়েছে এ বিজয়।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৬টা ৩১ মিনিট থেকে উপজেলা প্রশাসন বিজয় দিবসে শহীদ মিনারে শহীদদের শ্রদ্ধার্ঘ নিবেদন শুরুর মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন শুরু হয়।

জাতির শ্রেষ্ট সন্তানদের শ্রদ্ধা জানাতে হরিনাকুণ্ডুর সব মানুষের গন্তব্যস্থল ছিল উপজেলা শহীদ মিনার। শহীদ মিনার বেদিতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রথমে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা প্রশাসন, হরিনাকুন্ডু থানা পুলিশ, হরিনাকুণ্ডু পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, হরিনাকুণ্ডু প্রেসক্লাব সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন। এছাড়া সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়াও হরিনাকুণ্ডু সালেহা বেগম মহিলা ডিগ্রী কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে নিজ নিজ শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা চত্বরে কুচকাওয়াজ সহ বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.