কুষ্টিয়ায় সড়ক দূর্ঘটনায় অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন হাজী শামীম আহমেদ নামের এক ব্যাক্তি

0

তুষার হাবীব ঝিনাইদহ প্রতিনিধি : ১১ জানুয়ারি ২০২২ রোজ মঙ্গলবার সকালে কুষ্টিয়া-মেহেরপুর সড়কের মশান বাজারের সন্নিকটে একটি ইটভাটার কাছে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হাজী শামীম আহমেদ জেলার মিরপুর উপজেলার নওদা তালবাড়িয়া গ্রামের হাবিল সরদারের ছেলে।

স্থানীয়রা জানান, আজ সকালের দিকে জেলার মিরপুর উপজেলার তালবাড়ীয়া থেকে মোটরসাইকেল যোগে কুষ্টিয়া শহরের দিকে যাচ্ছিলো হাজী শামীম আহমেদ। শহরে যাবার পথে মশান বাজার নামক স্থানে ইটভাটার কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাকের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে ট্রাকের সামনের চাকা ভেদ করে ট্রাকের পিছনের চাকায় মোটরসাইকেলসহ হাজী শামীম আহমেদ আটকে যায়। এসময় স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় হাজী শামীম আহমেদসহ তার চালিত মোটরসাইকেলটি উদ্ধার করে আহত ব্যাক্তিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। তার ব্যবহৃত মোটরসাইকেল দুমড়ে মুচড়ে যায়।

ট্রাক চালকের বেপরোয়া গতিতে চলার কারণে এমন মর্মান্তিক দূর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সচেতন মহল। বেশ কিছুদিন ধরে সড়কে দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছেন অনেকেই। আর এই সব সড়ক দুর্ঘটনার জন্য অদক্ষ ট্রাকচালককেই দায়ী করছে তারা।

চালকদের বেপরোয়া মনোভাব নিয়ে দ্রুত গতির সাথে গাড়ি চালনা, অদক্ষতা, সঠিক প্রশিক্ষণের অভাব, মাদকাসক্তি, ট্টাফিক আইন অবমাননা করে মোবাইলে কথা বলা, জাল ড্রাইভিং লাইসেন্স, ফিটনেসবিহীন যানবাহন, সড়কের ত্রুটি ও যথাযথ সংস্কারের অভাব, আইনের কার্যকর প্রয়োগ না হওয়া-এসব কারণেই বেশিরভাগ দুর্ঘটনা ঘটছে বলেও মনে করেন সচেতন মহলের একাংশ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.