রাঙ্গামাটিতে উইভ এনজিওর বার্ষিক কর্মসূচির পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

0

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটিতে উইভ এনজিও এর উইমেন্স ভয়েস এন্ড লিডারশীপ বাংলাদেশ ও উইমেন এমপাওয়ারমেন্ট থ্রু লার্নিং লিডারশীপ প্রকল্পের বার্ষিক কর্মসূচির পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়ছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে রাঙ্গামাটি জেলা পরিষদের অ্যানেক্স ভবনে বেসরকারী উন্নয়ন সংস্থা উইভ এনজিও এর আয়োজনে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও দাতা সংস্থা গ্লোবাল অ্যাফর্য়োস কানাডা অর্থায়নে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উইভ’র নির্বাহী পরিচালক নাইউ প্রু মারমার সভাপতিত্বে ও ফিল্ড অফিসার সিসিলি দেওয়ানের সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য সাধুরাম ত্রিপুরা। বিশেষ অতিথি বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য ঝর্ণা খীসা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের প্রতিনিধি হোসনে আরা বেগম।

এছাড়াও উইভ’র ফিল্ড অফিসার কনিকা চাকমা, মগবান ইউপি মহিলা সদস্য সুমনা তঞ্চঙ্গা, ঘাগড়ার হারাঙ্গীপাড়া মহিলা কার্বারী পপি মারমা, প্রকল্প সময়ন্বকারী সুকান্ত চাকমা বক্তব্য রাখেন। সুবিধাভোগীদের অভিজ্ঞতা শেয়ার করে বক্তব্য রাখেন, খারিক্ষ্যং কিশোরী গ্রুপের সভাপতি ডায়না চাকমা, চম্পাতলী কিশোরী গ্রুপ ও নাট্যদলের সহ-সভাপতি কৃষি চাকমা প্রমূখ।

সভায় বক্তারা জানান, ২০২১সালে উইভ এনজিও এর উইমেন্স ভয়েস এন্ড লিডারশীপ বাংলাদেশ ও উইমেন এমপাওয়ারমেন্ট থ্রু লার্নিং লিডারশীপ প্রকল্পের বার্ষিক কর্মসূচিতে রাঙ্গামাটির ৩টি উপজেলায় ১৮শত মা, ১৮শত কিশোরী ও ২৪শত বাবা-ভাই সুবিধাভোগী হয়েছেন।

অন্যদিকে, এ বছরে আরো বেশি সুবিধাভোগী সংখ্যা বাড়ানো হবে জানিয়ে বক্তারা বলেন, রাঙ্গামাটি জেলার নারী নেতৃবৃন্দ, স্থানীয় সরকাররে নারী সদস্য, যুবতী ও বালিকাদের নেতৃত্ব বিকাশের মাধ্যমে ক্ষমতায়নের জন্য কাজ করবে উইভ এনজিও। বক্তারা আরো বলেন, একটি প্রগতিশীল ও শান্তিপূর্ণ র্পাবত্য চট্টগ্রাম গড়ে তুলতে চাই। যেখানে সকলে শিক্ষার আলোয় আলোকতি হবে, বৈষম্য থাকবেনা, সুশাসন নিশ্চিত হবে এবং মানবকি মূল্যবোধের চর্চা ও বিকাশ ঘটবে। এজন্য সংস্থাটি সকলের সহযোগিতা কামনা করেন তারা সভার শুরুতে স্বাগত বক্তব্য ও প্রেজেন্টেশন উপস্থাপন করেন প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফুল্লরা চাকমা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.