নাটোরের বড়াইগ্রামে জমে উঠেছে সপ্তাহব্যাপী একুশে বইমেলা

0

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামের রাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে একুশে বইমেলা জমে উঠেছে। বই মেলার স্থানটি নাটোর ও পাবনা জেলার সীমানাঞ্চল হওয়ায় দুই জেলার বই প্রেমী মানুষের উপস্থিতি যেন মিলন মেলায় পরিণত হয়েছে। সপ্তাহব্যাপী বইমেলার ২২তম এই আসর শুরু হয়েছে শুক্রবার ও শেষ হবে আগামীকাল বুধবার। নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ প্রধান অতিথি হিসাবে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে বই মেলার উদ্বোধন করেন। একুশে গ্রন্থাগারের উদ্যোগে প্রতিবছরের ন্যায় এবারের আয়োজনটাও অনেক বেশি বর্ণীল।

মেলার ৩য় দিন রবিবার রাত ৮টার দিকে সরেজমিনে গিয়ে দেখা গেছে, বইমেলার মুল মঞ্চ, খাবার, প্রসাধনী সহ গ্রাম্য মেলার পসরা সেজেছে নাটোর সীমানায় এবং বইয়ের ৪৮টি স্টল রয়েছে পাবনা সীমানায়। মেলার পুরো অংশ জুড়েই রয়েছে নারী-পুরুষ ও শিশুদের সরব উপস্থিতি।
মেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি গোপালপুর ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিক জানান, মেলায় প্রতিদিনই থাকছে দুই জেলার বিশিষ্টজনদের উপস্থিতি, বক্তব্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান। একুশে গ্রন্থাগারের সাধারণ সম্পাদক ফারুক হোসেন জানান, বইমেলায় আগত দর্শনার্থীদের নিরাপত্তায় রয়েছে সিসি ক্যামেরা, শতাধিক স্বেচ্ছাসেবী ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বইমেলায় দর্শনার্থীদের ভীড় ও স্টলে বই বিক্রিতে তিনি সন্তোষ প্রকাশ করেছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.