সলঙ্গায় মসজিদের ইমামের বেতন উঠানোকে কেন্দ্র করে হত্যার ঘটনায় হত্যার ১৩ ঘন্টার মধ্যে মূল আসামী আটক

0

নিজস্ব প্রতিনিধি : র‌্যাব-১২’র বিশেষ অভিযানে সিরাজগঞ্জের সলঙ্গায় মসজিদের ইমামের বেতন উঠানোকে কেন্দ্র করে হত্যার ঘটনায় হত্যার ১৩ ঘন্টার মধ্যে মূল আসামী র‌্যাব-১২’র হাতে আটক।

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান(র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাববের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে সাধারন জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংঘটিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগণের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ২৩ এপ্রিল ২০২২ ইং তারিখে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার চকমনোহরপুর মধ্যপাড়া জামে মসজিদের ইমামের বেতনের টাকা উঠানোকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিশংস ভাবে প্রতিপক্ষের হামলায় মোঃ খোরশেদ আলম(৫৫) গুরুতর জখম হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু বরণ করেন। মসজিদের ইমামের বেতনের টাকা উঠানো নিয়ে সংঘর্ষ ও একজন মারা যাওয়ার ঘটনাটি এলাকায় জনগনের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি করে।

পরবর্তীতে মৃত মোঃ খোরশেদ আলম এর পরিবার উক্ত ঘটনায় জড়িত ও হত্যাকারীদের বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন (যাহার মামলা নং- ২১, তাং- ২৩/০৪/২০২২ ইং, ধারা- ৩০২/৩৪ পেনাল কোড)। মামলার পাশাপাশি উক্ত পরিবার র‌্যাব-১২ এর নিকট আসামী গ্রেফতারের জন্য একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২ এর উপ-অধিনায়ক মেজর কাজী আলমগীর হোসেন, এসি এর নেতৃত্বে র‌্যাব-১২,’র সদর কোম্পানীর একটি চৌকস অভিযানিক দল আধুনিক তথ্য প্রযুক্তি, গোয়েন্দা তথ্য ও বিভিন্ন কৌশলের মাধ্যমে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ ধানাধীন ধলজান গ্রাম এলাকা হতে হত্যা মামলার এজাহার নামীয় ১ নং পলাতক আসামীকে ২৪/০৪/২০২২ ইং তারিখ রাত ০২.০০ ঘটিকায় গ্রেফতার করেছে। এসময় তাহার নিকট থাকা ব্যাক্তিগত মালামাল ০১ টি মোটর সাইকেল, ০২ টি মোবাইল ফোন এবং ১,৬৫০/- টাকা হেফাজতে নেয়া হয়।

গ্রেফতারকৃত আসামীঃ মোঃ আকতার হোসেন(৩৫), পিতা- মোঃ আমজাদ হোসেন সরকার, সাং- চকমনোহরপুর, থানা- সলঙ্গা, জেলা- সিরাজগঞ্জ। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.