বঙ্গবন্ধুর চেতনা বাস্তবায়নে আজিজ বিশ্বাসের ভুমিকা ছিল গুরুত্বপূর্ণ – রেজাউল রহিম লাল

0

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ প্রশাসক রেজাউল রহিম লাল বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ঠ জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর ষ্ট্রিম রোলার চালিয়েছিল। ১৫ আগষ্ঠের পর শুধু জাতিয় ৪ নেতাকে নয় হাজার হাজার আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। যার ফলে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ভীতি কাজ করছিল।জিয়া ও এরশাদের শাসন আমলে ভয়ভীতি রক্তচক্ষু উপেক্ষা করে সেই সময়ের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর চেতনাবাস্তবায়নে এ্যাড. আব্দুল আজিজ বিশ্বাসের ভুমিকা ছিল গুরুত্বপূর্ণ। পরবর্তীতে পাবনা জেলা আওয়ামী ও কৃষকলীগ সংগঠিত করনেও আজিজের ভুমিকা ছিল ব্যাপক সাহসিক।

বৃহস্পতিবার বিকেলে পাবনা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জেলা কৃষকলীগের আয়োজনে জেলা কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল আজিজ বিশ্বাসের মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেজাউল রহিম লাল এসব কথা বলেন।
জেলা কুষকলীগের সভাপতি মো. শহীদুর রহমান শহীদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তৌফিক উল আলম এর সঞ্চলনায় আরো উপস্থিত ছিলেন, পাবনা বার সমিতির সাধারণ সম্পাদক তৌফিক ইমাম খান, জেলা কৃষকলীগের সহসভাপতি মেজবাউর রহমান রোজ, সোহরাব উদ্দিন খান, সাংগাঠনিক সম্পাদক আসলাম আলী, সদর উপজেলা কৃষকলীগের সভাপতি মোশারোফ হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক দেওয়ান মাজহারুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য, গত ৯ মে জেলা কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক , রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সাবেক নেতা পাবনা বার সমিতির সদস্য এ্যাড. আব্দুল আজিজ বিশ্বাস মৃত্যুবরণ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.