নবীনগরে এক এএসআই এর পক্ষে আওয়ামী লীগ নেতাদের সংবাদ সম্মেলন

0

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার এএসআই নূরুল হাকিমের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশের পর তদন্তে নামে স্থানীয় প্রশাসন। প্রকাশিত সংবাদের কোন প্রতিবাদ ওই এএসআই না জানালেও জিনোদপুর ইউনিয়ন সচেতন নাগরিক সমাজের ব্যানারে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন জিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের নবগঠিত কমিটির একাংশের নেতারা। এই সংবাদ সম্মেলনকে রহস্য জনক মনে করছেন এলাকাবাসী।

জানাযায়, নবীনগর থানার জিনোদপুর ইউনিয়নের বিটের দায়িত্বে থাকা এএসআই নূরুল হাকিমের বিরুদ্ধে এলাকাবাসীর বিভিন্ন অভিযোগের ভিত্তিতে গত ১১ জুলাই দৈনিক যুগান্তরে একটি সংবাদ প্রকাশ হওয়ার পর ঘটনার তদন্তে নামেন প্রশাসন। প্রকাশিত সংবাদের কোন প্রতিবাদ ওই এএসআই না জানালেও এএসআই নূরুল হাকিমের পক্ষে জিনোদপুর ইউনিয়ন সচেতন নাগরিক সমাজের ব্যানারে বৃহস্পতিবার দুপুরে জিনোদপুর বাসস্ট্যান্ডে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন জিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের নবগঠিত কমিটির একাংশের নেতারা।পুলিশের পক্ষে আওয়ামীলীগ নেতাদের এমন সংবাদ সম্মেলনে এলাকায় সমালোচনার ঝড় উঠেছে।

জিনোদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জিনোদপুর ইউনিয়ন আওয়ামীলীগের নব গঠিত কমিটির আহবায়ক,বীর মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জিনোদপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক মোঃ আব্দুর রহিম। বক্তব্য রাখেন, যুগ্ম আহবায়ক আলী আকবর সরকার মাস্টার, সদস্য আমির হোসেন, রফিকুল ইসলাম সরকার প্রমুখ।

সংবাদ সম্মেলনকে কেন্দ্র করে এলাকায় গুঞ্জন উঠেছে, যার বিরুদ্ধে একটি জাতীয় দৈনিকে বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে সংবাদ প্রকাশিত হয়েছে তার কোন প্রতিবাদ নেই, অথচ জিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের নবগঠিত কমিটির একাংশের নেতারা প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করছে, ডাল মে কুচ কালা হে, অনেকে এই সংবাদ সম্মেলনকে রহস্যজনক এবং স্থানীয় আওয়ামীলীগের দুই গ্রুপের কোন্দলের ফসল বলে মনে করছেন। অপর দিকে, এই রকম সংবাদ সম্মেলন, সাংবাদিকতা ও মুক্ত গণমাধ্যমের জন্য হুমকি বলে মনে করেছেন স্থানীয় সাংবাদিকরা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.