অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়ন ও চাকুরী স্থায়ীকরণের দাবিতে পাবনায় মানববন্ধন

0

পাবনা প্রতিনিধি : দ্বৈতনীতি পরিহার করে অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়ন ও অনিয়মিতদের চাকুরী নিয়মিতকরণের দাবিতে মানববন্ধন করেছেন পাবনা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে আব্দুল হামিদ সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও ২ এর সদর দপ্তর এবং জোনাল অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

এ সময় বক্তারা বলেন, নানাভাবে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের হয়রানী করছে পল্লী বিদ্যুতায়ন বোর্ড। সরকারি আইন অনুযায়ী বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির চাকুরীবিধি একইরকম হওয়ার কথা। কিন্তু পল্লী বিদ্যুতায়ন বোর্ড সেটি বাস্তবায়ন করছে না। দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি আলাদা চাকুরীবিধিমালায় পরিচালিত হচ্ছে। আরইবির এই বৈষম্য মেনে নেয়া যায় না। এছাড়াও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিম্নমানের মালামাল ক্রয় করে পল্লী বিদ্যুত সমিতিতে সরবরাহ করে। সেগুলো নিয়ে গ্রাহক প্রান্তেও রয়েছে অসন্তোষ।

বক্তারা আরো বলেন, একইসাথে অনিয়মিত অনেক চাকুরীজীবি রয়েছেন পল্লী বিদ্যুৎ সমিতিতে। চুক্তিভিত্তিক হিসেবে তারাও বছরের পর বছর ধরে বৈষম্যের শিকার হয়ে চলেছেন। তাদের স্থায়ী করা হচ্ছে না। এই দ্বৈতনীতি নিয়ে পল্লী বিদ্যুৎ সমিতির কার্যক্রম চলতে পারে না। তাই অবিলম্বে দ্বৈতনীতি পরিহার করে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিতে একই চাকুরীবিধি বাস্তবায়ন এবং অনিয়মিত সকলকে নিয়মিত করার দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য দেন, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ আটঘরিয়া জোনাল অফিসের ডিজিএম মোহাম্মদ আশরাফুল আলম, দাশুড়িয়া জোনাল অফিসের ডিজিএম কামাল হোসেন, ডিজিএম (কারিগরি) সোহেল আক্তার, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম সাইফুল ইসলাম, ডিজিএম হাবিবুর রহমান, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম (অ্যাডমিন এইচ আর) কেএম কুদরত ই এলাহী, এজিএম (আইটি) সামিরুল ইসলাম, জুনিয়র ইঞ্জিনিয়ার মো. হাসানুজ্জামান প্রমুখ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.