পাবিপ্রবিতে ভূগোল ও পরিবেশ নিয়ে লেকচার

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগে ‘জিওগ্রাফিক লেন্সে বিশ্ব পর্যবেক্ষণ’ শিরোনামে সিরিজ বক্তৃতার আয়োজন করা হয়েছে। বক্তৃতার প্রথমটি আজ সোমবার (৩১ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তা ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

লেকচারগুলো সিরিজ আকারে চলমান থাকবে। বিভিন্ন সময়ে ভূগোল ও পরিবেশ বিষয়ে বিশেষজ্ঞ শিক্ষাবিদদের মাধ্যমে সিরিজ লেকচারগুলো অনুষ্ঠিত হবে।

লেকচারে বিভাগের চেয়ারম্যান ড. মো. রাহিদুল ইসলাম, শিক্ষক ড. মোহাম্মদ নাজমুল ইসলামসহ বিভাগের সকল শিক্ষক এবং বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
লেকচার অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামাল হোসেন উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ভূগোলের সাথে সম্পর্কিত মানচিত্র ও ব্যবহার, তত্ত্ব, বিভিন্ন শাখা, বৈশিষ্ট্য, জনসংখ্যা স্থানান্তর, দুর্যোগ ব্যবস্থাপনা, জলবায়ু পরিবর্তন, অর্থনৈতিক উন্নয়ন ও পরিকল্পনা, পানি সম্পদ, পরিবহন ও যোগাযোগ ব্যবস্থাপনাসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।

বক্তৃতা বিকাল ৩ টায় শুরু হয়ে ৪.৩০ মিনিটে শেষ হয়। প্রাণবন্ত বক্তৃতাটি ভূগোল ও পরিবেশ অ্যাসোসিয়েশনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের গ্যালারী ২ তে অনুষ্ঠিত হয়।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.