হাওর সাংস্কৃতি পরিষদ থেকে সম্মাননা পেলেন সংগীতজ্ঞ বিজয় সরকার

0

বিনোদন প্রতিবেদক, জাহিদ হাসান নিশান : বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী’র প্রধান পৃষ্ঠপোষকতায় “হাওর সাংস্কৃতিক পরিষদ”এর পক্ষ থেকে এবার সম্মাননা পুরস্কার প্রদান করা হয় উপমহাদেশের প্রখ্যাত সংগীতজ্ঞ বিজয় সরকার কে।

হাওর সাংস্কৃতি পরিষদ এবারের আসরে গুণী সংগীত শিল্পী, গীতিকার,সুরকার ও সংগীত পরিচালক বিজয় সরকারের হাতে এই সম্মাননা স্বারক তুলে দেন। উক্ত অনুষ্ঠানে তাঁকে উত্তরীয় পরিয়ে দেন ব্যারিস্টার ডাল্টন তালুকদার এবং সম্মাননা স্মারক তুলে দেন অধ্যাক্ষ আব্দুস শহীদ। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রখ্যাত নাট্যজন রুবেল শংকর দাস।

সম্মাননাপ্রাপ্তির পর বিজয় সরকার জানালেন, ‘যাঁরা গান পরিবেশন করেন বা সংগীতের জগতের সঙ্গে থাকেন বা শিল্প–সাহিত্যের জগতের সঙ্গে থাকেন—তাঁরা কেউই সেটা পুরস্কারের জন্য করেন না। তাঁরা সেটা ভালো লাগা থেকে করেন, যা থেকে আমরা সবাই আনন্দিত হই। আর যেসকল সংগঠন শিল্পীদের সম্মানিত করে আনন্দিত হয় ” হাওর সাংস্কৃতি পরিষদ ‘তেমনই একটা সম্মানিত পরিষদ।

স্বীকৃতি ও সম্মান একজন শিল্পীর দায়বদ্ধতা বাড়িয়ে দেয়। তিনি আরও বললেন, ‘এমন স্বীকৃতি পেয়ে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। এমন স্বীকৃতি ও সম্মান সব সময়ই আনন্দদায়ক। প্রত্যেক শিল্পীই কাজের স্বীকৃতি পেলে সম্মানিত হোন। আমাকে যে সম্মান দেওয়া হলো, এতে সৃষ্টিকর্তা, আমার মা-বাবা, শ্রোতা, আমার ছাত্রছাত্রী— এবং হাওর সাংস্কৃতি পরিষদ সহ সবার কাছেই কৃতজ্ঞতা। যখন এমন সম্মাননা পাই তখন ভাবতে থাকি, আসলে আমি এর যোগ্য কি না! সেই যোগ্য যেন হয়ে উঠতে পারি, সব সময় সেই প্রার্থনা করি। সকলেই আমার জন্য প্রার্থনা করবেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.