কামাল-খায়ের-বাকের সহ মরহুম কর্মকর্তাদের জন্য বাংলাদেশ সোসাইটির দোয়া

0

নিউইয়র্ক (ইউএনএ): গত বছর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী বাংলাদেশ সোসাইটির সভাপতি মরহুম কামাল আহমেদ, সহ সভাপতি আবুল খালেক খায়ের ও কার্যকরী সদস্য বাকির আজাদ সহ মরহুম কর্মকর্তাদের স্মরণে কোরআন খতম, বিশেষ দোয়া ও ইফতার মাহফিল করেছে সংগঠনটি। গত ৭ মে শুক্রবার সিটির উডসাইডস্থ কুইন্স প্যালেসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার সভাপতিত্বে আয়েজিত ইফতার ও দোয়া মাহফিল পরিচালনা করেন সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী। অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মাওলানা মির্জা জাফর বেগ। এছাড়াও অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন খতম ও কোরআন তেলাওয়াত করা হয়। এই পর্ব পরিচালনা করেন আইটিভি’র পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহ। এতে নতুন প্রজন্মের আফিয়া হোসেন আফরা, সোহা ওসমান, মেহরান খান, হাসান মিয়া, আব্দুল মোহাইমিন, মোহাম্মদ সালেহ সারিম, মেহেদী হাসান ও সাফওয়ান বিন করীম অংশ নেয়। খবর ইউএনএ’র।

অনুষ্ঠানে মৃত্যুবরণকারী সোসাইটির কর্মকর্তাদের মধ্যে কাজী জাকারিয়া, মোহাম্মদ এনামুল মালিক, এনামুল আজিম সম্রাট, আব্দুর রউফ মিষ্টু, নিয়ামুল করিম, মিনহাজ উদ্দিন বাবর, হারুনুর রশিদ হেনরী ও রশিদ আহমেদ-কে স্মরণ করে তাদের বিদেহী আতœার মাগফেরাত কামনা করা হয়। এ ছাড়াও করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ সোসাইটির সাবেক সিনিয়র সহ সভাপতি কাজী আজহারুল হক মিলন সহ যারা অসুস্থ আছেন তাদের সকলের সুস্থতার জন্য দোয়া করা হয়। এছাড়াও অনুষ্ঠানে অংশগ্রহণকারী নতুন প্রজন্মের মাঝে সোসাইটির পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয়। সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহীম হাওলাদার ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী তাদেও হাতে সার্টিফিকেট তুলে দেন।

অনুষ্ঠানে বিভিন্ন মিডিয়ার সম্পাদকদের মধ্যে সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, দেশবাংলা ও বাংলা টাইমস সম্পাদক ডা. চৌধুরী সারোয়ারুল হাসান, বর্ণমালা.কম সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক দেশ-এর প্রকাশক মঞ্জুর হোসেন ও সম্পাদক মিজানুর রহমান, নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের ফাস্ট সেক্রেটারী শামীম আহমেদ, জনপ্রিয় সঙ্গীত শিল্পী বেবী নাজনীন সহ সোসাইটির কার্যকরী পরিষদের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন ছৈয়দ এম কে জামান, মোহাম্মদ আলী, আবুল কালাম, মনিকা রয়, নাদের আইউব, নাছির উদ্দিন, আহসান হাবিব, কাশেম চৌধুরী, মাইনউদ্দিন মাহবুব, ফারহানা চৌধুরী, সাদি মিন্টু ও সারোয়ার খান বাবু।

এছাড়াও ট্রাস্টি বোর্ড সদস্যদের মধ্যে মফিজুর রহমান, ওয়াসী চৌধুরী, আজিমুর রহমান বোরহান, এমদাদুল হক কামাল, সোহরাব সরকার, আব্দুল হাসিম হাসনু সহ প্রধান নির্বাচন কমিশনার জামাল আহমেদ জনি, নির্বাচন কমিশনের সদস্য এবং সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, ফজলে রাব্বি ও জয়নাল আবেদীন, সাবেক সহসভাপতি ফারুক হোসেন মজুমদার সহ সাবেক কর্মকর্তাদের মধ্যে বাবুল চৌধুরী, জামান তপন, সৈয়দ এনায়েত আলী, খান শওকত প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযাদ্ধা আলী ইমাম সিকদার ও মশিউর রহমান, এনওয়াইপিডি’র বাংলাদেশী আমেরিকান পুলিশ এসোসিয়েশন এর প্রথম সহ সভাপতির সাজেন্ট এরশাদুর সিদ্দীক, কোষাদক্ষ রাশিদুর মালিক, ট্রাস্টি জসিম মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ, গত নির্বাচনে ষ্টেট অ্যাসেম্বলীওমেন প্রার্থী মেরী জুবায়েদা, সিটি কাউন্সিল নির্বাচনে প্রার্থী হেলাল শেখ, সাবুল উদ্দিন, এটর্ণী সোমা সাঈদ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাবেক সভাপতি বদরুল খান, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, মরহুম কামাল আহমেদ এর পরিবারের পক্ষ থেকে কন্যা এবং ভগ্নিপতি ফারুক চৌধুরী। উল্লেখ্য, অনুষ্ঠনের ইফতারের অনুদান বাংলাদেশ সোসাইটির বর্তমান কার্যকরী পরিষদের ১৬ জন কর্মকর্তা নিজেরাই পরিশোধ করেন। ফলে সোসাইটির তহবিল থেকে খাবারের অর্থ ব্যয় হয়নি বলে সংশ্লিস্ট সূত্রে জানা গেছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.