রিজু মোহাম্মদের ভ্রাতৃবিয়োগ

0

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ, সংগঠক, তরুণ ও উদীয়মান মিডিয়া কর্মী, এবিটিভির’র সিইও এবং বাংলাদেশ সোসাইটি ইনক’র প্রচার সম্পাদক এবং জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ-এর ভাই সাংবাদিক আব্দুল আহাদ (যিনি এম সিন উদ্দিন নামে সমধিক পরিচিত) নিউইয়র্কে ইন্তেকাল করেছেন। স্থানীয় সময় গত রোববার (৯ মে) বেলা ২টা ১৫ মিনিটের সময় নিউইয়র্কের লং আইল্যান্ডের নর্থ সয়োর ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন ছেলে এবং বাবা-মা, ভাই-বোনসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার বয়স হয়েছিলো ৪৩ বছর। পরিবারে সাত ভাই ও দুই বোনের মধ্যে আব্দুল আহাদ ছিলেন তৃতীয়। খবর ইউএনএ’র।

এদিকে মরহুম আব্দুল আহাদের জানাজে নামাজা রোববার রাত ১১টায় জ্যামাইকা মুসলিম সেন্টারে (জেএমসি) তারাবিহ’র নামাজের পর অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মরহুমের ছোট ভাই নাজু মোহাম্মদ। জানাজায় বিপুল সংখ্যক মুসল্লি অংশ নেন। মরহুমের মরদেহ পরদিন সোমবার দুপুরে লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল মুসলিম কবর স্থানে দাফন করা হয়। এসময় মরহুমের পরিবারের সদস্যরা সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত থেকে বিশেষ দোয়া করেন।

জানা যায়, সাংবাদিক এম সিন উদ্দিন সিলেটের বিয়ানীবাজার পৌরসভার সুপাতলা গ্রামের বাসিন্দা এবং বিয়ানীবাজার উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল খালিক লালুর পুত্র। তিনি ২০১৬ সালে ৮ নভেম্বর স্বপরিবারে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এরপর থেকেই তিনি পরিবারের সাথে নিউইর্য়কে বসবাস করতেন। গত বছরের ২১ অক্টোবর হঠাৎ করে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে পরিবারের সদস্যরা লং আইল্যান্ডের নর্থসোর ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করানোর পর তার শরীরে বিরল অ্যালার্জি জনিত বিরল রোগ ধরা পড়ে। এরপর দীর্ঘ প্রায় সাড়ে ছয় মাস ধরে তিনি নিউইয়র্কের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সাংবাদিক আব্দুল আহাদ এবি মিডিয়া গ্রুপের সিএফও ছিলেন এবং বিয়ানীবাজার উপজেলা জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক কোষাধ্যক্ষ। এছাড়াও তিনি বিয়ানীবাজার উপজেলা থেকে প্রকাশিত বিয়ানীবাজার নিউজ টোয়েন্টিফোর ডটকম, সাপ্তাহিক সিলেট দর্পণ এবং পূর্ব সিলেটের জনপ্রিয় আইপি টেলিভিশন এবি টিভি’র অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি দৈনিক মানবকণ্ঠ ও সবুজ সিলেট পত্রিকার বিয়ানীবাজার প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

শোক প্রকাশ: বাংলাদেশ সোসাইটি ইনক’র প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ-এর ভাই সাংবাদিক আব্দুল আহাদের অকাল মৃত্যুতে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। শোক প্রকাশকারীদের মধ্যে রয়েছেন সাবেক এমপি এবং সাপ্তাহিক ঠিকানা’র চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত সম্পাদক এম এম শাহীন, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, এটিভি’র সিইও ফরিদ আলম, বার্তা সংস্থা ইউএনএ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, এবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী

ফাতেমা ব্রাদার্স গ্রুপ-এর চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র বিয়ানীবাজার সমিতির উপদেষ্টা আলহাজ সামসুল ইসলাম, যুক্তরাষ্ট্র সিলেট গণদাবী পরিষদের সভাপতি আজিমুর রহমান বুরহান, বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি মস্তফা কামাল ও মাসুদুল হক ছানু, সিটি কাউন্সিল ডিষ্ট্রিক্ট-২৪ এর প্রার্থী সাবুল উদ্দীন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ও সভাপতি, এবিবিএ’র সভাপতি এবং মূলধারা রাজনীতিক ফখরুল ইসলাম দেলোয়ার, ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, উপদেষ্টা নাসির আলী খান পল, মনজুর আহমেদ চৌধুরী, ছদরুন নূর ও রেজাউল করীম চৌধুরী, সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল, সাবেক সভাপতি সাইফুল ইসলাম, বিলাল আহমেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এএফ মিসবাহজ্জামান ও সেবুল মিয়া প্রমুখ।

 

 

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.