ফুলকলি ফাউন্ডেশনের বর্ণাঢ্য আয়োজন প্রবাসের ১২জন নারীকে সম্মানিত

0

নিউইয়র্ক (ইউএনএ): ‘মানুষ মানুষের জন্য’ এই শ্লোগানকে সামনে নিয়ে প্রতিষ্ঠিত ফুলকলি ফাউন্ডেশন ইউএসএ কমিউনিটির বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য প্রবাসের ১২জন নারীকে সম্মানিত করেছে। এ উপলক্ষ্যে ফ্লাশিংস্থ ওয়ার্ল্ড ফেয়ার মেরিনায় গত ১৮ জুন শুক্রবার সন্ধ্যায় ‘সমাজ উন্নয়নে নারীদের ভূমিকা’ শীর্ষক এক অনুষ্ঠানে সংশ্লিষ্টদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়। খবর ইউএনএ’র।

সম্মানিত নারীগণ হলেন- বিশিষ্ট চিকিৎসক ডা. জাকিয়া হোসেন, আশো’র নির্বাহী পরিচালক রুবাইয়া রহমান, রিয়েল এস্টেট ব্যবসায়ী শায়লা আজীম, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট সালেহা আলম, সমাজকর্মী রূপা খানম, খানস টিউটোরিয়াল-এর চেয়ারপার্সন নাঈমা খান, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট রোকেয়া আক্তার, সঙ্গীত শিল্পী রানো নেওয়াজ, টিভি অভিনেত্রী রিচি সোলায়মান, নিউজ প্রেজেন্টার নূপুর চৌধুরী, সাংবাদিক মনিজা রহমান ও সাংবাদিক মল্লিকা খান মুনা।

ফুলকলি ফাউন্ডেশন ইউএসএ সভাপতি বেলাল আহমেদের সভাপতিত্বে এবং তার প্রাণবন্ত উপস্থাপনায় বর্ণাঢ্য এই অনুষ্ঠানে সংশ্লিষ্ট নারীদের হাতে ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট ব্যবসায়ী, নিউইয়র্ক ইন্স্যুরেন্স ও গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়জ। এছাড়াও প্রধান বক্তা ছিলেন কুইন্স ডেমোক্র্যাট পার্টির ডিষ্ট্রিক্ট এট লার্জ এটর্নী মঈন চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজকুমার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মাহামুদা সুলতানা, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, শহীদ পরিবারের সন্তান ফাহিম রেজা নূর, সাংবাদিক দর্পণ কবীর ও হাসানুজ্জামান সাকী, কমিউনিটি বোর্ড মেম্বার আহনাফ আলম, নিউইয়র্ক বাংলাদেশী-আমেরিকান লায়ন্স ক্লাবের সভাপতি আহসান হাবিব, মূলধারার রাজনীতিক দীলিপ নাথ, এনওয়াইপিডি’র বাংলাদেশী অফিসার রাসেক মালিক ও বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ এ আজাদ।

অনুষ্ঠানে ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজকুমারের পক্ষ থেকে শাহ নেওয়াজ ও বেলাল আহমেদকে সাইটেশন প্রদান করা হয়।
অনুষ্ঠানে বক্তারা ফুলকলি ফাউন্ডেশনের আয়োজনের প্রশংসা করে বলেন, প্রবাসের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় বাংলাদেশী নারীদের সম্মান জানানোর মধ্য দিয়ে সংগঠনটি সমগ্র নারী জাতিকেই সম্মান জানালো। তারা বলেন, এমন অনুষ্ঠান অন্যদেরকে সামাজিক ভালো কাজে উৎসাহ যোগাবে।

অনুষ্ঠানে সম্মানিত নারীগণ তাদের প্রতিক্রিয়ায় ফুলকলি ফাউন্ডেশনের উদ্যোগের প্রশংসার পাশাপাশি এই সম্মান তাদের সমাজসেবায় কাজের আগ্রহ বাড়িয়ে দেবে বলে মতামত ব্যক্ত করেন। অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী যথাক্রমে চন্দন চৌধুরী, শাহ মাহবুব, শামীম সিদ্দিকী, টিপু সুলতান ও মোস্তফা অনিক রাজ। এছাড়াও কবিতা আবৃত্তি করেন ডা. জাকিয়া হোসাইন। মিউজিকে সহযোগিতায় ছিলেন রিপন ও সজিব। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী সপরিবারে এতে যোগ দেন। নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.