ফুলকলি ফাউন্ডেশনের উদ্যোগে প্রয়াত শিল্পী ও সাংবাদিকদের স্মরণে সভা অনুষ্ঠিত

0

নিউইয়র্ক (ইউএনএ): ফুলকলি ফাউন্ডেশন অব ইউএসএ’র উদ্যোগে সদ্য প্রয়াত বাংলাদেশের প্রখ্যাত ফটো সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান বীনু, কিংবদন্তী সঙ্গীত শিল্পী ফকির আলমগীর ও জানে আলম স্মরণে সভা অনুষ্ঠিত হয়েছে। জ্যামাইকার পার্সন্স বুলেভার্ডস্থ মতিন রেষ্টুরেন্টে গত ৪ আগষ্ট বুধবার সন্ধ্যায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর ইউএনএ’র।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেবিবিএ’র সভাপতি, এনওয়াই ইন্স্যুরেন্স ও গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট শাহ নেওয়াজ এবং বিশেষ অতিথি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান এবং বাংলাদেশ সোসাইটির নির্বাচনে সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন।

অনুষ্ঠানে সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দীন সাগর, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক, বাংলাদেশী-আমেরিকান পুলিশ অফিসার রাশেক মালিক, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মাকসুদুল হক চৌধুরী, সঙ্গীত শিল্পী যথাক্রমে রানো নেওয়াজ, শামীম সিদ্দিকী, চন্দ্রা রায়, নিউজ প্রেজেন্টার শামসুন্নাহার নিম্মি, আইজে ক্রিয়েটিভ সলিউশন-এর কর্ণধার মোহাম্মদ কামরুল ইসলাম সনি, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট রশীদ আহমেদ প্রমুখ স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। এসময় অনেক বক্তা আবেগে আপ্লুত হয়ে পড়েন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রখ্যাত ফটো সাংবাদিক লুৎফর রহমান বীনু, কিংবদন্তী সঙ্গীত শিল্পী ফকির আলমগীর ও জানে আলম বাংলাদেশের সম্পদ। তারা যার যার অবস্থান থেকে দেশ ও জাতির জন্য সাধ্যমতো দিয়ে গেছেন। এখন আমাদের উচিৎ, জাতির উচিৎ তাঁদের সম্মান জানানো, তাঁদের শ্রদ্ধার সাথে আজীবন মনে রাখা। বক্তারা বলেন, দেশ ও প্রবাসে তাঁদের সাথে আমাদের হৃদয়ের সম্পর্ক ছিলো, ছিলেন আপনজন। সময় সুযোগ পেলেই ফকির আলমগীর ও জানে আলম আমেরিকা এসে প্রবাসীদের গান শুনিয়েছেন। ফটো সাংবাদিক বীনু তো সপরিবারে নিউইয়র্কে বসবাস করতেন।

সবশেষে অনুষ্ঠিত বিশেষ মুনাজাতে ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নিহত এবং মহামারী করোনায় মৃত্যৃবরণকারী সহ প্রয়াত শিল্পীদের বিদেহী আত্মার মাগফেরাত বিশেষ দোয়া করা হয়। এছাড়াও দোয়ায় বাংলাদেশ সোসাইটির সভাপতি মরহুম কামাল আহমেদ, কার্যকরী সদস্য আজাদ বাকির ও ফটো সাংবাদিক এ হাই স্বপন-কে বিশেষভাবে স্মরণ করা হয়। দোয়া পরিচালনা করেন আইটিভি’র চেয়ারম্যান মাওলানা শহীদুল্লাহ। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী দীপু, সঙ্গীত শিল্পী জহির টিপু, মোস্তফা অনিক রাজ, বংশীবাদক হারুন-উর রশীদ, মিডিয়া কর্মী জাকির জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.