প্রসঙ্গ জালালাবদ ভবন শুরু হয়েছে ‘কাউনডাউন’ : ৬০ দিনের মধ্যে ক্ষমতা হস্তান্তর

0

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর সিলেটবাসীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার নির্বাচন শেষ হতে না হতেই ‘জালালাবাদ ভবন’ ক্রয়ের ব্যাপারে প্রবাসী জালালাবাদবাসীরা ‘কাউনডাউন’ অর্থাৎ ‘ক্ষণগণনা’ শুরু করেছেন। গত ৫ জুন রোববার বহুল আলোচিত এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ‘বদরুল-মঈনুল’ প্যানেল জয়লাভ করে। এতে সাবেক সভাপতি বদরুল হোসেন খান সভাপতি এবং বর্তমান কোষাধ্যক্ষ মঈনুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তাদের নেতৃত্বে পূর্ণ প্যানেল নির্বাচনে জয়লাভ করায় এবং ‘বদরুল-মঈনুল’ নির্বাচনী প্রতিশ্রুতি মোতাবেক ‘জালালাবাদ ভবন’ ক্রয়ের ব্যাপারে ‘কাউনডাউন’ অর্থাৎ ‘ক্ষণগণনা’ শুরু হয়েছে। একাধিক প্রবাসী জালালাবাদবাসী একথা জানিয়ে বলেন আমরা দেখতে চাই কত সময়ের মধ্যে আমরা জালালাবাদ ভবন পাই। খবর ইউএনএ’র।

এদিকে নির্বাচন হওয়ার দুই মাস অর্থাৎ ৬০ দিনের মধ্যে এসোসিয়েশনের গঠনতন্ত্র মোতাবেক নতুন কমিটির কাছে বিদায়ী কমিটির দায়িত্ব হস্তান্তরের বাধ্যবাধকতা রয়েছে। সেই হিসেবে আগামী ৫ আগষ্ট-এর মধ্যে দায়িত্ব হস্তান্তর হওয়ার কথা। এ ব্যাপারে জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি মঈনুল হক চৌধুরী হেলাল জানান, সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক নির্বাচন অনুষ্ঠান হওয়ার ৬০ দিনের মধ্যে নতুন কমিটির দায়িত্ব হস্তান্তরের যে বাধ্যবাধকতা রয়েছে আমরা সেটাই অনুসরণ করবো। তবে একটু সময় থাকবে এই জন্য যে, নতুন কমিটির সাধারণ সম্পাদক বর্তান কোষাধ্যক্ষ। তাই আয়-ব্যয় সহ যাবতীয় হিসেব নিকাশ শেষ করে দায়িত্ব হস্তান্তরে একটু সময় লাগতে পারে, তবে নির্ধারিত সময়ের মধ্যেই দায়িত্ব হস্তান্তর হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে নির্বাচনের দিন ভোট গণনা শেষে বিজয়ী বক্তব্যে নব নির্বাচিত সাধারণ সম্পাদক মইণুল ইসলাম বলেন যে, এস্টোরিয়াতেই ১০০ দিনের মধ্যে জালালাবাদ ভবন হবে। তার এই বক্তব্যের স্বপক্ষে তার সমর্থকরা বলেন, মঈনুল ইসলাম নিউইয়র্কের সপরিচিত রিয়েল এষ্টেট বিজনেসম্যান। তার হাতে এবং জানাশুনু একাধিক বাড়ী/ভবন রয়েছে। তাই তার পক্ষে ১০০ দিনের মধ্যে ভবন ক্রয় বা নির্ধারণ করা সময়ের ব্যাপার মাত্র।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.